সকল মেনু

আদালত প্রাঙ্গণ থেকে হুম্মাম কাদের ‘আটক’

ফাইল ছবি
মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ডপ্রাপ্ত বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরীর ছেলে হুম্মাম কাদের চৌধুরীকে ঢাকার সিএমএম আদালতের সামনে থেকে ‘ডিবি পুলিশ’ আটক করেছে বলে দাবি করেছেন তার আইনজীবী।

তবে কোতয়ালী থানার পুলিশ এ ধরনের কোনও ঘটনার কথা জানে না বলে জানিয়েছে।

বুধবার পুরান ঢাকার আদালত প্রাঙ্গণ থেকে পাঁচ থেকে ছয় জন ব্যক্তি ‘ডিবি পুলিশ’ পরিচয়ে হুম্মামকে আটকের কথা বলে গাড়ি থেকে নামিয়ে নিয়ে যায় বলে সাংবাদিকদের জানান তার আইনজীবী চৌধুরী মো. গালিব রাকিব।

তিনি বলেন, সকালে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল থেকে সালাউদ্দিন কাদের চৌধুরীর রায় ফাঁসের মামলায় তথ্যপ্রযুক্তি ট্রাইব্যুনালে হাজির দিতে আসেন হুম্মাম ও তার মা ফারহাত কাদের চৌধুরী। হুম্মাম সামনের আসনে চালকের পাশে ও তার মা পেছনের আসনে বসা ছিলেন। তারা ঢাকার দায়রা জজ আদালতের সামনে পৌঁছলে ‘আরও মামলায়’ আটকের কথা বলে হুম্মামকে গাড়ি থেকে নামিয়ে নিয়ে যায় ডিবি পরিচয়ধারী পাঁচ থেকে ছয়জন ব্যক্তি।

আইনজীবী রাকিব বলেন, হুম্মামকে যারা আটক করেছেন তারা কোনও পরিচয়পত্র এবং গ্রেফতারি পরোয়না দেখাননি। আটককারীদের পরিচয় সম্পর্কে আমরা এখনও নিশ্চিত হতে পারিনি।

এদিকে ঘটনা ব্যাপারে জানতে যোগাযোগ করলে দুপুর পৌনে দুইটার দিকে কোতয়ালী থানার ওসি আবুল হাসান যুগান্তরকে বলেন, এ ধরনের কোনও ঘটনার কথা জানি না। আমি এখন সিএমম আদালতের সামনেই দায়িত্ব পালন করছি। এরকম কোনও ঘটনা ঘটতে দেখিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top