সকল মেনু

বড়পুকুরিয়ায় দ্বিতীয় দিনেও বিক্ষোভ অব্যাহত

indexরাইসুল ইসলাম, পার্বতীপুর,দিনাজপুর: বিদুৎ উন্নয়নবোর্ডকে কোম্পানীতে রুপান্তর করার প্রতিবাদে পার্বতীপুরের বড়পুকুরিয়া তাপবিদুৎ কেন্দ্রে ২য় দিনেও বিক্ষোভ অব্যাহত ছিল। বিদ্যুত উন্নয়ন বোর্ডের অওতায় দেশের উত্তর অঞ্চলের রংপুর ও রাজশাহী বিতরণ জোনকে সরকার কোম্পানীতে রুপান্তরিত করার প্রতিবাদে গতকাল মঙ্গলবার থেকে আজ বুধবার পর্যন্ত সকাল থেকে শুরু করে তাপবিদুৎ কেন্দ্রের শ্রমিকরা ধর্মঘট অব্যাহত রাখায় অচল হয়ে পড়েছে বড়পুকুরিয়া ২৫০ মেঃ কয়লাভিত্তিক তাপবিদ্যুত কেন্দ্র। আজ বুধবার পুর্বের ন্যায় তাপ বিদ্যুৎ কেন্দ্রের কর্মরত শ্রমিক কর্মচারীরা কাজে যোগ না দিয়ে সকাল ১০টা থেকে তাপ বিদ্যুত কেন্দ্রের প্রশাসনিক ভবনের ফটকের সামনে অবস্থান নিয়ে অবরোধ কর্মসুচি পালন করে এবং বিক্ষোভ করে।

তাদের দাবীর পক্ষে মিছিল বের করে তাপ বিদ্যুত কেন্দ্রের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শ্রমিকেরা। দিনাজপুরের বড়পুকুরিয়া ২৫০ মেগাওয়াট কয়লাভিত্তিক তাপ বিদ্যুত কেন্দ্রের জাতীয় বিদ্যুৎ শ্রমিক লীগ (সিবিএ ১৯০২) এর সভাপতি জিল্লুর রহমান জানান, বিদ্যুত উন্নয়ন বোর্ড একটি সরকারি প্রতিষ্ঠান, জনগনকে নিরবিচ্ছিন্ন বিদ্যুত সরবরাহ করে আমরা সেবা দিয়ে আসছি। কিন্তু কতিপয় ষড়যন্ত্রকারী সরকারকে ভুল বুঝিয়ে ভুল পথে পরিচালনা করে উত্তরাঞ্চলের রাজশাহী ও রংপুর বিতরণ জোনকে কোম্পানীতে রূপান্তুরিত করে সরকারি এই প্রতিষ্ঠানটিকে ধ্বংস করার অপচেষ্টা চালাচ্ছে। এদিকে বড়পুকুরিয়া তাপ বিদ্যুত কেন্দ্রের প্রধান প্রকৌশলী মোঃ মঞ্জুরুল ইসলাম বলেন, শ্রমিক কর্মচারীরা কাজে যোগ না দেয়ায় বিদ্যুৎ কেন্দ্রে অচলাবস্থা দেখা দিয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top