সকল মেনু

জামায়াত ২০ দলের বোঝা, আর প্রয়োজন নেই: এমাজউদ্দিন

emuddin-290x175 (1)হটনিউজ২৪বিডি.কম : ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. এমাজউদ্দিন আহমেদ বলেছেন, জামায়াত আর বিএনপির সম্পদ নয় বরং বোঝা, তাই খুব দ্রুতই এ বোঝাকে ঘাড় থেকে নামিয়ে দেয়ার কথা চিন্তা-ভাবনা করছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

এমাজ উদ্দিন আহমেদ বলেন, জঙ্গি-সন্ত্রাস দমনে ভিন্নমত ভুলে দলমত নির্বিশেষে জাতীয় ঐক্যের প্রয়োজন। এখানে জাতীয় ঐক্যের জন্য জামায়াতকে বিএনপি বাদ দেবে। তাহলে তো জাতীয় ঐক্যের ব্যাপারে কোনো প্রতিবন্ধকতা থাকলো না।

মঙ্গলবার প্রেসক্লাবে কৃষক শ্রমিক জনতা লীগ আয়োজিত ‘দেশে বিরাজমান পরিস্থিতির প্রেক্ষাপট’ শীর্ষক মতবিনিময় সভায় এমাজউদ্দীন আহমেদ এ কথা বলেন।

এমাজউদ্দিন বলেন, জামায়াতের নেতারা অধিকাংশই একাত্তর পরবর্তী প্রজন্ম। এ ক্ষেত্রে সন্ত্রাস জঙ্গিবাদ মোকাবিলায় বিএনপি নেতৃত্বাধীন যে জাতীয় ঐক্য হচ্ছে সেখান থেকে জামায়াত নিজেই সরে পড়তে পারে।

তিনি আরো বলেন, দেশে এখন যে অবস্থা, তাতে জাতীয় ঐক্য খুবই জরুরি। জাতীয় ঐক্য গড়ার ক্ষেত্রে অসুবিধা কেবল একটি রাজনৈতিক দল। সরকার চাইলে যে কোনো সময় ওই দলটিকে নিষিদ্ধ করতে পারে। জাতীয় ঐক্য ছাড়া বাংলাদেশের বিরাজমান সমস্যার সমাধান হওয়া সম্ভব নয়। স্বাধীন দেশে বসবাস করার লক্ষ্যেই ঠিক করতে হবে। দেশের প্রত্যেক নাগরিকের সমান অধিকার থাকবে তা আমাদের নিশ্চিত করতে হবে।

এমাজ উদ্দিন বলেন, জঙ্গিবাদ একটি বৈশ্বিক সমস্যা। বর্তমানে জঙ্গিবাদের উত্থান হয়েছে, তাই এটা শুধু বাংলাদেশের একার সমস্যা নয়। আর জঙ্গিবাদের শিকড় খুব বেশি দূর যায়নি, তাই নির্মূল করা সম্ভব। সে জন্যে দরকার জাতীয় ঐক্য। তাই সকলে মিলেই জাতীয় ঐক্য গড়ে তুলে, জঙ্গিবাদের এই সমস্যার সমাধান করতে হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top