সকল মেনু

বুধবারও হরতাল ডেকেছে জামায়াত

Hortal-00020130716090648নিজস্ব প্রতিবেদক,হটনিউজ২৪বিডি.কম,ঢাকা: জামায়াতের সেক্রেটারি জেনারেল আলী আহসান মুহাম্মদ মুজাহিদের মামলার রায়ের তারিখ ঘোষণার প্রতিবাদে বুধবার দেশব্যাপী সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে জামায়াতে ইসলামী।

দলের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ হরতালের ঘোষণা করেন।

তিনি জানান, ‘সরকার পবিত্র রমজান মাসে দেশের শান্তিপূর্ণ ও সুস্থ পরিবেশকে বিঘ্নিত করে অসৎ রাজনৈতিক উদ্দেশ্য হাসিলের জন্য একের পর এক জামায়াত নেতৃবৃন্দকে মিথ্যা মামলায় সাজা দিচ্ছে। সরকারবিরোধী আন্দোলন ভিন্নখাতে প্রবাহিত করার জন্য এক নীল নকশা প্রণয়ন করেছে।’

প্রসঙ্গত, একাত্তরে সংঘটিত মানবতাবিরোধী অপরাধের অভিযোগে আটক মুজাহিদের মামলার রায় বুধবার ঘোষণা করা হবে।
মঙ্গলবার সকালে এ রায়ের তারিখ নির্ধারণ করেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-২। বুধবার সকাল ১০টার মধ্যে তাকে ট্রাইব্যুনালে হাজির করতে জেল কর্তৃপক্ষকে নির্দেশ দেয়া হয়েছে।

মুজাহিদের বিরুদ্ধে অভিযোগগুলোর মধ্যে রয়েছে, শহীদ সাংবাদিক সিরাজ উদ্দিন হোসেনসহ বুদ্ধিজীবী হত্যা, সাধারণ মানুষ হত্যা, গণহত্যা, অগ্নিসংযোগ, লুটপাট ও দেশত্যাগে বাধ্য করা ইত্যাদি। মুজাহিদ একক ও দলবদ্ধভাবে সরাসরি জড়িত থেকে ও নেতৃত্ব দিয়ে কিংবা সহযোগিতা ও নির্দেশদানের মাধ্যমে এসব ঘটনা ঘটান বলে অভিযোগে বলা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top