সকল মেনু

দিনাজপুরের হিলি সীমান্তে ভারতীয় রাধা-কৃষ্ণ মূর্তি উদ্ধার

90314ebd-f4da-4d00-896e-63585e20835a দিনাজপুর থেকে মো. নুরুন্নবী বাবু: দিনাজপুরের হিলি সীমান্তে গত ৩ দিনে বিজিবির পৃথক অভিযান চালিয়ে ৩৭টি রাধা-কৃষ্ণ মুর্তি উদ্ধার করেছে। এব্যাপারে হাকিমপুর থানায় একটি মামলা দায়ের করা হয়।  দিনাজপুরের হাকিমপুর উপজেলার হিলিস্থলবন্দর বিজিবি ক্যাম্প কমান্ডার আব্দুর রাজ্জাক জানান, আজ দুপুর ১২টায় হিলি সীমান্তের ধরন্দা নামকস্থান দিয়ে ভারত থেকে চোরাচালানীরা ঘাসের বস্তা কাধে নিয়ে বাংলাদেশ সীমানায় প্রবেশ করে। এসময় বিজিবির টহলদল তাদের ধাওয়া করলে চোরাচালানীরা ঘাসের বস্তা ফেলে ভারত সীমানায় পালিয়ে যায়। ঘটনাস্থল থেকে উদ্ধার করা ৬টি ঘাসের বস্তা থেকে ১২টি পিতলের রাধা-কৃষ্ণ মুর্তি উদ্ধার করা হয়। উদ্ধারকৃত মুর্তিগুলোর মূল্য প্রায় ৬ লক্ষ টাকা।
জয়পুরহাট-৩ বর্ডার গার্ড ব্যাটালিয়নের পরিচালক লে. কর্নেল আব্দুল খবীর সরকার জানান, এ পর্যন্ত গত ৩ দিনে হাকিমপুর উপজেলার সীমান্ত এলাকা থেকে ৩৭টি পিতলের রাধা-কৃষ্ণ মুর্তি উদ্ধার করা হয়েছে। উদ্ধারকৃত মুর্তিগুলোর মূল্য সাড়ে ১৮ লক্ষ টাকা। চোরাচালানীরা অভিনব কায়দায় এই সীমান্ত এলাকা দিয়ে মুর্তিগুলো ভারত থেকে পাচার করে এনে বাংলাদেশে স্বর্ণের মুর্তি হিসেবে চালিয়ে দেয়ার জন্য অধিক মুল্যে অনেকের নিকট বিক্রি করছেন। গোপন সংবাদের ভিত্তিতে এ ধরনের অভিযোগ পেয়ে বিজিবি সক্রিয়ভাবে সীমান্ত এলাকায় নজরদারী বৃদ্ধি করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top