সকল মেনু

নব নির্বাচিত মেয়র-কাউন্সিলরদের শপথ ২১ জুলাই

4 City-1020130716093113নিজস্ব প্রতিবেদক,হটনিউজ২৪বিডি.কম,ঢাকা: আইনী বাধ্যবাধকতার কারণে আগামী ২১ জুলাই নব নির্বাচিত চার সিটি কর্পোরেশনের মেয়র ও কাউন্সিলরদের শপথ অনুষ্ঠানের আয়োজন করতে যাচ্ছে সরকার।

প্রধানমন্ত্রীর কার্যালয়ে এই শপথ অনুষ্ঠিত হবে বলে মঙ্গলবার স্থানীয় সরকার মন্ত্রণালয় তথ্য জানিয়েছে।

গেজেট প্রকাশের এক মাসের মধ্যে শপথের বিধান থাকায় আগামী ২৩ জুলাইর মধ্যেই শপথ অনুষ্ঠানের বাধ্যবাধকতা রয়েছে।
মেয়াদ শেষ হবার আগেই চারটি সিটিতে নির্বাচন অনুষ্ঠিত হওয়ায় এর আগে তাদের শপথ অনুষ্ঠান নিয়ে এক ধরনের অনিশ্চয়তা দেখা গেলেও মন্ত্রণালয়ে এ সিদ্ধান্তে তা কেটে যাচ্ছে। তবে শপথ হলেও সহসা দায়িত্ব পাচ্ছেন কি-না তা নিয়ে সংশয় রয়েই গেলো।

এদিকে শপথ অনুষ্ঠানকে সামনে রেখে ইতোমধ্যে রাজশাহী, খুলনা, বরিশাল ও সিলেটের নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের আমন্ত্রণপত্র তৈরি করছে মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট দপ্তর। আজকালের মধ্যে তাদের ঠিকানায় আমন্ত্রণপত্র পাঠানো হবে।

উল্লেখ্য, গত ১৫ জুন এ চার সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে বিএনপি সমর্থিত চার প্রার্থী জয়লাভ করেন। সিলেটে আরিফুল হক চৌধুরী, রাজশাহীতে মোহাম্মদ মোছাদ্দেক হোসেন, খুলনায় মো. মনিরুজ্জামান মনি এবং বরিশালে মো. আহসান হাবিব কামাল মেয়র হিসেবে নির্বাচিত হন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top