সকল মেনু

মুজাহিদের রায়ের পর শাহবাগে নতুন কর্মসূচি

imran-sm20130716034412স্টাফ করেসপন্ডেন্ট,হটনিউজটোয়েন্টিফোররিডি.কম,ঢাকা: রোজার কারণে ইফতার পর্যন্ত অবস্থান কর্মসূচি স্থগিত করে গণজাগরণ মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকার বলেন, আমরা আবার এখানে সমবেত হবো। বুধবার একাত্তরের মানবতাবিরোধী অপরাধে অভিযুক্ত জামায়াতের সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদের মামলার রায় হওয়া পর্যন্ত থাকব। রায়ের পর নতুন কর্মসূচি ঘোষণা করা হবে।

মঙ্গলবার বিকেলে তিনি বলেন, “অবরোধ অবস্থান স্থগিত করা হলেও হরতাল চলবে। বুধবার সকাল ১১টায় হরতালের প্রতিবাদে মিছিল করা হবে।’এর আগে মঙ্গলবার সকাল থেকেই শাহবাগের গণজাগরণ মঞ্চে ঘোষিত হরতাল কর্মসূচি পালন করছেন আন্দোলনকারীরা।উল্লেখ্য, গত সোমবার মুক্তিযুদ্ধকালীন মানবতাবিরোধী অপরাধের অভিযোগ প্রমাণিত হওয়ায় জামায়াতের সাবেক আমির গোলাম আযমকে ৯০ বছরের কারাদণ্ড দেয় আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল। এ রায়কে প্রত্যাখ্যান মঙ্গলবার হরতালের ডাক দেয় জামায়াত। রায়ে গোলাম আযমের ফাঁসি না হওয়ায় গণজাগরণ মঞ্চ পুনরায় শাহবাগে অবস্থান নেয় ও একইদিন হরতালের ঘোষণা দেয়।আগামী বুধবার আলী আহসান মোহাম্মদ মুজাহিদের রায় ঘোষিত হবে। এর প্রতিবাদে বুধবারও হরতাল দিয়েছে জামায়াত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top