সকল মেনু

বেলাবতে ৭ দিন ধরে অবরুদ্ধ একটি পরিবার

indexবেলাব(নরসিংদী) প্রতিনিধি: বেলাবতে পল্লী বিদ্যুৎ এর খুঁটি স্থাপনে বাধা দেওয়ায় কামাল মোহাম্মদ নামে নৌ বাহিনীর এক সদস্যের পরিবারের সদস্যদের ৭ দিন ধরে গৃহবন্ধি করে রাখার অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে উপজেলার আমলাব ইউনিয়নের কালিয়ার মোড় সংলগ্ন ধুকুন্দি উত্তর পাঁড়া গ্রামে। গৃহবন্ধি থাকা পরিবারটির কর্তা মোঃ আব্দুল কাদির(৯০) জানান,পল্লী বিদ্যৎ সমিতির কর্মকর্তরা বিদ্যুৎ এর একটি খুঁটি তার নৌ বাহিনীতে চাকরী করা ছেলে কামাল মোহাম্মদের নির্মানাধীন নতুন বাড়ির গেইটের সামনে স্থাপন করে। বাড়ির গেইটের সামনে খুঁটি স্থাপনে তাদের সমস্যা হওয়ায় গত ৯ এপ্রিল নরসিংদী পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর ডিজিএমের বরাবর দরখাস্ত প্রদান করে খুঁটিটি অন্যত্র স্থাপন করে। এ নিয়ে এলাকার কতিপয় লোক তার বাড়ির চারপাশে বাঁশ ও কাঁটাগাছ দিয়ে বেড়া দিয়ে সামাজিক ভাবে তাদেরকে অবরুদ্ধ করে রাখে। গত ১ সপ্তাহ বাবদ স্ত্রী ও সন্তানকে নিয়ে গৃহবন্ধি অবস্থায় অনাহারে রয়েছে তার পরিবার।
এলাকাবাসিরা জানান,এই পরিবারটি সমাজের কারো কথা শুনেনি। গায়ের জোড় খাঁটিয়ে তারা সমাজের কথা অমান্য করার কারনেই তাদের এই অবস্থা।
মাতাব্বর তাজুল ইসলাম বলেন,এ সমস্যাটি নিয়ে সামাজিক ভাবে তাদেরকে বারবার অনুরোধ করেছি খুঁটি স্থাপনে বাঁধা না দেওয়ার জন্য। কিন্তু তারা আমাদের কথা শুনেনি।
আমলাব ইউনিয়নের চেয়ারম্যান মোঃ বশির আহম্মেদ পরশ মোল্লা বলেন,সামাজিক ভাবে এ ঘটনাটির সমস্যার সমাধানের চেষ্ঠা করছি।
বাংলাদেশ মানবাধিকার সংস্থা বেলাব উপজেলা শাখার সাধারণ সম্পাদক আমিনুল হক বলেন,একটি পরিবারকে গৃহবন্ধী করে রাখার বিষয়টি মানবাধিকার লংঘন।
বেলাব থানার অফিসারর্স ইনচার্জ কাইয়ুম আলী সরদার বলেন,এ ব্যাপারে কেউ আমার কাছে কোন অভিযোগ করেনি। তবে বিষয়টি আমি দেখছি।
বেলাব উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে হাবিবা বলেন,বিষয়টি আমি জানিনা। তবে এ ব্যাপারটি আমি দেখছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top