সকল মেনু

জঙ্গি খুঁজতে মধ্যরাতে রাজধানীতে পুলিশের অভিযান

police_23899হটনিউজ২৪বিডি.কম : জঙ্গিবাদী তৎপরতায় জড়িত কেউ আছে কিনা, তা খতিয়ে দেখতে মধ্যরাতে ঢাকার অন্তত দুটি এলাকায় পুলিশের তল্লাশি চালানোর খবর পাওয়া গেছে।

শেরেবাংলা নগর থানা পুলিশের ওসি গোপাল গণেশ বিশ্বাস জানিয়েছেন, রাজাবাজার এলাকায় শুক্রবার রাত সাড়ে ১০টা থেকে ২টা পর্যন্ত সাড়ে ৩ ঘণ্টা সময় ধরে পুলিশ ১১টি ভবনে তল্লাশি চালিয়েছে।

ভবনগুলো ছয়-সাততলা করে হবে। প্রতিটি ভবনকে একটি করে মেস হিসেবে পুলিশ চিহ্নিত করেছে।

পাবলিক বিশ্ববিদ্যালয় বা মেডিক্যাল, ইঞ্জিনিয়ারিং ভর্তির জন্য কোচিং সেন্টারে যাচ্ছে, এমন ছাত্রের সংখ্যাই এই মেসগুলোতে বেশি।

এ ছাড়া বেসরকারি বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীও রয়েছে। তল্লাশিতে আপত্তিকর কিছু পুলিশ পায়নি এবং কাউকে আটক করা হয়নি।

ওই পুলিশ কর্মকর্তা আরও জানিয়েছেন, মেসগুলোতে বসবাসকারী ছাত্রদের পরিচয়পত্র এবং তথ্যাদি পুলিশ যাচাই করে দেখেছে। কয়েকজনের পরিচয়পত্র বা তথ্যাদির প্রমাণ না থাকায় মোবাইলে তাদের বাবা-মা’র সাথে কথা বলে পুলিশ তাদের সন্দেহ দূর করেছে। পুলিশ কর্মকর্তারা বলেছেন, মেসগুলোতে তাদের এমন আকস্মিক অভিযান অব্যাহত থাকবে।

দুই দিন আগে ঢাকার কল্যাণপুরে বহুতল ভবনের মেসে পুলিশি অভিযানে সন্দেহভাজন ৯ জঙ্গি নিহত হয়। সেই প্রেক্ষাপটে দেশের বিভিন্ন জায়গায় জঙ্গিবিরোধী ‘ব্লক রেইড’ বা অভিযানের পাশাপাশি এখন মেসেও তল্লাশি অব্যাহত রাখার কথা পুলিশ বলছে।

চলতি মাসে গুলশান ও শোলাকিয়ায় জঙ্গি হামলায় ১৭ বিদেশিসহ ২৫ জন নিহত হওয়ার পর রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে জঙ্গিবিরোধী অভিযান চালাচ্ছে আইন-শৃঙ্খলা বাহিনী।

এর মধ্যে গত সোমবার রাতে কল্যাণপুরের একটি এলাকা ঘিরে তল্লাশির (ব্লক রেইড) সময় একটি বহুতল ভবনের মেসে গিয়ে বাধা পাওয়ার পর শক্তি সমাবেশ ঘটিয়ে সেখানে অভিযান চালানো হয়, যাতে নয় জঙ্গি নিহত হন বলে পুলিশ জানিয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top