সকল মেনু

জঙ্গি মোকাবেলায় জাতীয় ঐক্য গড়ে তোলার আহ্বান রওশনের

rosen-ersad_23677হটনিউজ২৪বিডি.কম : জঙ্গি মোকাবেলায় জাতীয় ঐক্য গড়ে তোলার আহ্বান জানিয়ে জাতীয় সংসদে বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদ বলেছেন, জঙ্গি-সন্ত্রাসী কর্মকা- মোকাবেলায় দল-মত-নির্বিশেষে জাতীয় ঐক্য গড়ে তোলা প্রয়োজন। তিনি বলেন, চলমান অর্থনৈতিক উন্নয়নকে ব্যাহত করতে দেশে জঙ্গি-সন্ত্রাসী কর্মকান্ড চালানো হচ্ছে। বৃহস্পতিবার দশম জাতীয় সংসদের ১১তম (বাজেট) অধিবেশনের সমাপনী বক্তব্যে তিনি এ কথা বলেন। তিনি বলেন, গুলশান-শোলাকিয়ায় জঙ্গি-সন্ত্রাসী হামলার সাথে বিশ্বের অন্যান্য দেশে আইএস’র জঙ্গি কার্যক্রমের সাথে মিল নেই। স্থানীয়ভাবে দেশকে অস্থিতিশীলতার দিকে ঠেলে দিতে এ সব কর্মকান্ড চালানো হচ্ছে। তিনি গুলশান-শোলাকিয়ার ঘটনা সফলভাবে মোকাবেলা করায় সেনাবাহিনীসহ আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীকে ধন্যবাদ জানান।

রওশন সন্ত্রাস-জঙ্গিবাদ নিমূলে সরকারকে যথাযথ কার্যকর পদক্ষেপ নেয়ার আহ্বান জানান। পাশাপাশি বিপথগামী উচ্চ শিক্ষিত বিত্তবান ঘরের সন্তানদের সঠিক পথে ফিরে আসার আহ্বান জানিয়ে তিনি বলেন, পারিবারিকভাবে সন্তানদের প্রতি বিশেষ নজর দিলে আজ এ সব সন্তানরা বিপথগামী হতে পারতো না। এ বিষয়ে অভিভাবকদের যথাযথ ভূমিকা রাখতে হবে।

বিরোধীদলীয় নেতা বলেন, পাশাপাশি দেশে শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করা জরুরি। দেশের শিক্ষা ব্যবস্থা ও শিক্ষা প্রতিষ্ঠানের পরিবেশের সমালোচনা করে রওশন এরশাদ বলেন, শিক্ষাঙ্গনে শিক্ষার পাশাপাশি সংস্কৃতি ও ক্রীড়াসহ সৃজনশীল চর্চা বৃদ্ধি করতে হবে। তাহলেই শিক্ষিত ছেলে-মেয়েরা বিপথগামী হবে না। তিনি বলেন, ইসলাম শান্তির ধর্ম। ইসলামে নরহত্যা সম্পূর্ণভাবে নিষিদ্ধ। সন্ত্রাসী-জঙ্গিরা পবিত্র ইসলাম ধর্মকে অবমাননা ও কলুষিত করতে এসব কর্মকান্ড চালাচ্ছে। মানুষের মধ্যে ইসলামের এই শান্তির বাণী যথাযথভাবে পৌঁছে দেয়ার ব্যবস্থা নিতে হবে।
এছাড়াও সমাপনী বক্তৃতায় জাপা নেত্রী কর্মসংস্থান সৃষ্টি, মাদকের করালগ্রাস থেকে যুব সমাজকে রক্ষা, খাদ্যপণ্যে ভেজাল রোধ, উত্তরাঞ্চলের বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষকে সাহায্য পাঠানোর জন্য সরকারকে কার্যকর পদক্ষেপ নিতে আহ্বান জানান। পাশাপাশি দেশে নতুন নতুন কর্মসংস্থান সৃষ্টির ওপরও তিনি গুরুত্বারোপ করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top