সকল মেনু

১১৭ রানেই গুটিয়ে গেল স্বাগতিক লঙ্কানরা

Sri-ghj-290x160খেলা ॥ হটনিউজ২৪বিডি.কম : সফরকারী অস্ট্রেলিয়ার বিপক্ষে চলতি টেস্ট সিরিজের প্রথম ম্যাচের প্রথম ইনিংসে নিজেদের মাটিতেই মাত্র ১১৭ রানে গুটিয়ে গেল স্বাগতিক শ্রীলঙ্কা। ব্যাটিং উইকেটে দলের হয়ে ইনিংস সর্বোচ্চ ২৪ রান আসে অভিষিক্ত ধনঞ্জয় ডি সিলভার ব্যাট থেকে।

পাল্লেকেলেতে সিরিজের প্রথম ম্যাচে টস জিতে লঙ্কানদের ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান অজি দলপতি স্টিভেন স্মিথ। ব্যাটিংয়ে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে স্বাগতিকরা। ওপেনার করুনারত্নে ৫, কুশল সিলভা ৪, কুশল মেন্ডিস ৮, দিনেশ চান্দিমাল ১৫ আর দলপতি অ্যাঞ্জেলো ম্যাথুজ ১৫ রান করে বিদায় নেন।

২০০৬ সালে পাকিস্তানের বিপক্ষে টেস্টে লঙ্কানদের টপঅর্ডারের পাঁচ ব্যাটসম্যান ব্যক্তিগত ১৫ রানের বেশি করতে পারেননি। এই টেস্টেও এর পুনরাবৃত্তি দেখা গেল।

অভিষিক্ত ডি সিলভা ২৪ রান করে বিদায় নেন। আরেক অভিষিক্ত লক্ষণ সান্দাকান ১৯ রানে অপরাজিত থাকেন। ২০০৩ সালের পর লঙ্কান দলে সাদা পোশাকে একই ম্যাচে দু’জন ক্রিকেটারের একসঙ্গে অভিষেক ঘটলো। এর আগে নিউজিল্যান্ডের বিপক্ষে লোকুরচ্চি আর নিশানকার একসঙ্গে অভিষেক ঘটেছিল ১৩ বছর আগে।

এছাড়া, কুশল পেরেরা ২০, দিলরুয়ান পেরেরা ০, রঙ্গনা হেরাথ ৬ আর নুয়ান প্রদীপ ০ রানে বিদায় নেন।

অজি বোলারদের হয়ে তিনটি করে উইকেট নেন নাথান লিওন এবং জোস হ্যাজেলউড। এছাড়া, দুটি করে উইকেট দখল করেন মিচেল স্টার্ক এবং স্টিভ ও’কেফি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top