সকল মেনু

ভারতে দ্বিতীয়বার ধর্ষিত দলিত কিশোরীর মৃত্যু, ছোট বোনকেও হুমকি

india-2-290x178আন্তর্জাতিক ॥ হটনিউজ২৪বিডি.কম : ভারতের দিল্লিতে ১৪ বছর বয়সী ধর্ষিত দলিত কিশোরী এক মাস লাইফ সাপোর্টে থাকার পরে মারা গেছে। কিশোরী মেয়েটি দুইবার ধর্ষণের শিকার হয়েছিল এবং তাকে ২০১২ সালে আলোড়ন সৃষ্টিকারী গণধর্ষিত ‘নির্ভয়া’-র সঙ্গে তুলনা করা হচ্ছে।

গত ডিসেম্বরে প্রথম ধর্ষণের শিকার হয়েছিল। অভিযুক্ত শিবশঙ্কর গ্রেফতার হলেও পরে জামিনে মুক্তি পায়। এরপরে গত মে মাসে তাকে বাড়ি থেকে অপহরণ করে অভিযুক্ত। ১২ দিন নিখোঁজ থাকার পরে সেই কিশোরী ফেরত আসে। দিল্লি কমিশন ফর উইমেনকে সে জানায়, অপহৃত থাকার সময় তাকে দিনে কয়েকবার করে ধর্ষণ করা হয়েছে এবং হাত পা বেধে রাখা হয়। দলিত এই কিশোরীকে এসিড মিশ্রিত জুস খেতে বাধ্য করা হয়।

একটি হাসপাতালে ঝাড়–দারের চাকরি করা কিশোরীটির মা বলেন, যখন আমার বাচ্চা বাড়িতে ফিরে এসেছিল তখন তার সারা শরীরে আঘাতের চি‎হন ছিল। তার মুখ, বুক ও শরীরের বিভিন্ন অংশে কালশিটে দাগ পড়ে গিয়েছিল। তিনি জানিয়েছেন, অভিযুক্তের পরিবার এখন তার অন্য মেয়েকে অপহরণ করার হুমকি দিয়েছে।

দিল্লি মহিলা কমিশনের স্বাতী মালিওয়াল টুইটারে দেয়া এক পোস্টে বলেন, আর কতো জন নির্ভয়া চায় দিল্লি? এদিকে দিল্লি পুলিশ জানিয়েছে, মেয়েটি ধর্ষণের বিষয়ে বেশ কয়েকবার তার বিবৃতি পরিবর্তন করেছিল এবং ধর্ষণের কথা অস্বীকার করেছিল। এনডিটিভিকে দিল্লির একজন সিনিয়র পুলিশ কর্মকর্তা বলেন, মেয়েটি দুইবারই নিখোঁজ হয়েছিল। ধর্ষণের অভিযোগ একবার সে প্রত্যাহার করেছে। অভিযুক্তকে জামিন দেয়া হয় তার ধর্ষণের অভিযোগ প্রত্যাহারের পরেই
দিল্লি উইমেন প্যানেল বলে, তরুণীর পরিবারকে ভয়ভীতি দেখিয়ে চাপ প্রয়োগ করে অভিযোগ প্রত্যাহার করানো হয়েছিল। স্বাতী মালিওয়াল বলেন, আমি অস্বীকার করবো না যে মেয়েটি আদালত ও পুলিশের কাছে তার অভিযোগ প্রত্যাহার করেছে কয়েকবার। কেন করেছে সেটা অবশ্যই তদন্ত করে দেখা উচিত। এনডিটিভি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top