সকল মেনু

বাড়ছে ক্যালিফোর্নিয়ার দাবানল

Wilfgh-290x160আন্তর্জাতিক ॥ হটনিউজ২৪বিডি.কম : যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া রাজ্যের লস অ্যাঞ্জেলেসের উত্তরে পাহাড়ি এলাকার দাবানল আরও ভয়বাহ আকার ধারণ করে বেড়েই চলছে। এতে পায় ২২ হাজার একর ভূমি আগুনে ছেয়ে গেছে। বাড়ি থেকে সরিয়ে নেওয়া হয়েছে দেড় হাজারের বেশি মানুষকে।

সোমবার (২৫ জুলাই) আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো এ তথ্য জানায়। তবে দাবানল নিয়ন্ত্রণে চেষ্টা অব্যাহত রেখেছে দেশটির ফায়ার সার্ভিস কর্মীরা।

খবরে বলা হয়, গত শুক্রবার সান্তা ক্লারিতা এলাকায় এই দাবানলের সূত্রাপাত হয়। যা ক্রমশেই ভয়াবহ আকার ধারণ করছে। এরই মধ্যে এক শিশ‍ুর মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস কর্মীরা। তবে ওই শিশুর মৃত্যু দাবানলের কারণে হয়েছে কিনা প্রাথমিকভাবে তা নিশ্চিত হাওয়া যায়নি।

এদিকে, দবানলের কারণে ধোঁয়া ও ছাই উড়তে থাকায় পাসাদেনা এবং গ্লেনডেল এলাকার সব সুইমিং পুল বন্ধ করে দেওয়া হয়েছে। অত্যাধিক তাপমাত্রা এবং ঝড়ো বাতাসের কারণে আগুন দ্রুত ছড়িয়ে পড়ছে বলে জানান সংশ্লিষ্ট কর্মকর্তারা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top