শিক্ষাঙ্গন

আজ ঢাবি পরিবারের জঙ্গিবাদবিরোধী মানববন্ধন

du_23064হটননিউজ২৪বিডি.কম : ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শিক্ষক সমিতির প্রস্তাবের পরিপ্রেক্ষিতে জঙ্গিবাদ ও জঙ্গি তৎপরতার বিরুদ্ধে আজ সোমবার বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয় পরিবারের মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হবে। সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে জঙ্গিবাদের বিস্তার রোধের ক্রমবর্ধমান আহবানের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কর্তৃপক্ষ এ ঘৃণ্য পথ পরিহারের আবেদন জানিয়ে আজ ক্যাম্পাসে এক বিশাল মানববন্ধন করার ঘোষণা দিয়েছে। বিপুলসংখ্যক শিক্ষার্থী, শিক্ষক এবং কর্মকর্তা ও কর্মচারী ব্যানার, পোস্টার নিয়ে এ মানববন্ধনে অংশ নিয়ে অশুভ শক্তি ও জঙ্গিবাদের বিরুদ্ধে একটি সতর্ক বার্তা দেবে বলে আশা করা হচ্ছে। গুলশান ও শোলাকিয়ায় পর পর দু’দফা রক্তাক্ত জঙ্গি তৎপরতার বিরুদ্ধে জোর আওয়াজ ওঠে। বিশেষ করে জঙ্গি কর্মকান্ডে বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীদের জড়িত থাকার অভিযোগ ওঠার প্রেক্ষাপটে ঢাবি এই কর্মসূচির ঘোষণা দেয়।

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসজুড়ে অর্থাৎ নীলক্ষেত মোড় সংলগ্ন ঢাকা বিশ্ববিদ্যালয় গণতন্ত্র মুক্তি তোরণ থেকে শুরু হয়ে স্মৃতি চিরন্তন, ফুলার রোড, শহীদ মিনার, ঢাকা বিশ্ববিদ্যালয় খেলার মাঠের সম্মুখের রাস্তা, কলাভবনের সম্মুখের রাস্তা, চারুকলা অনুষদ, টিএসসির রাজু ভাস্কর্য, বাংলা একাডেমি, চাঁনখারপুল শহীদুল্লাহ হলের গেট থেকে দোয়েল চত্বর হয়ে শিক্ষা ভবন পর্যন্ত মানববন্ধন অনুষ্ঠিত হবে। উক্ত কর্মসূচিতে ঢাকা বিশ্ববিদ্যালয় পরিবারের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী সকলেই অংশগ্রহণ করবেন। মানববন্ধন চলাকালীন সময়ে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক সকল কর্মকা- বন্ধ থাকবে। কর্মসূচিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, প্রো-উপাচার্য (শিক্ষা), প্রো-উপাচার্য (প্রশাসন), কোষাধ্যক্ষসহ শিক্ষক সমিতির নেতৃবৃন্দ ভিসি বাংলো সংলগ্ন স্মৃতি চিরন্তনের সম্মুখে অবস্থান করবেন।

ঢাবি ভিসি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বলেছেন, আমি এ কর্মসূচিতে সর্বস্তরের লোকদের অংশগ্রহণের এবং একে সফল করার আহবান জানাচ্ছি। তিনি দেশকে সন্ত্রাসবাদের মারাত্মক ছোবল থেকে রক্ষার জন্য পেশাজীবী, সামাজিক ও রাজনৈতিক নেতাদের এগিয়ে আসা আহবান জানান।