সকল মেনু

প্রথমবারের মতো দেওয়া হলো জনপ্রশাসন পদক

pm-done20160723114842-290x160হটনিউজ২৪বিডি.কম : সরকারি কর্মকর্তা-কর্মচারীদের কাজে উৎসাহ আনতে ইতিহাসে প্রথম বারের মতো জনপ্রশাসন পদক দেওয়া হলো বলে মত দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, এর মাধ্যমে সরকারি কাজে কর্মীদের উৎসাহ আসবে। তারা কাজে আরও মন দেবেন।

শনিবার (২৩ জুলাই) বেলা পৌনে ১২টার দিকে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে জনপ্রশাসন পদক-২০১৬ প্রদান অনুষ্ঠানে বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, সরকার বিভিন্নমুখী কর্মসূচি হাতে নিয়েছে, এই পদক সেইসব কর্মসূচির কর্মীদের মধ্যে প্রতিযোগিতা বাড়াবে। উৎসাহ-উদ্দীপনা বাড়বে। যারা পুরস্কৃত হলেন তাদের কাজের স্বীকৃতি স্বরূপ এই পদক।

‘জাতীয় ও মাঠ পর্যায়ে যথাক্রমে ১৩ ও ১৭ জনকে পুরস্কার দেওয়া হলো। আগামীতে আরও দেওয়া হবে,’ যোগ করেন প্রধানমন্ত্রী।

সেবার মনভাব নিয়ে দায়িত্ব পালন করতে হবে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, আমরা সরকারি কর্মকর্তা-কর্মচারীদের পদোন্নতি দিয়েছি। ১২৩ শতাংশ বেতন বৃদ্ধি করেছি। আমরা যে বাজেট বা কর্মসূচি হাতে নেই তা যেন দ্রুত বাস্তবায়ন হয়, এটিই চাই। এজন্য কর্মীদের আরও এগিয়ে যেতে হবে। শুধু চাকরির স্বার্থে চাকরি নয়, জনগণের জন্য কাজ করা পবিত্র দায়িত্ব, সে হিসেবে কর্মসম্পাদন করতে হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top