সকল মেনু

কঠোর নিরাপত্তা বায়তুল মোকাররমে

Baitul_Mokarram1469172163নিজস্ব প্রতিবেদক,হটনিউজ২৪বিডি.কম : জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে নিরাপদে জুমা নামাজ আদায়ের জন্য নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

শুক্রবার বায়তুল মোকাররম এলাকায় নিরাপত্তার দায়িত্বে থাকা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তারা জানান, প্রতি জুমার নামাজের দিন নিরাপত্তা জোরদার করা হয়ে থাকে। এ ছাড়া এটা জাতীয় মসজিদ হওয়ায় এখানকার নিরাপত্তা নিশ্চিতে একটি রীতি রয়েছে। তবে কোনো রকম অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে সে বিষয়ে সতর্ক রয়েছে বিভিন্ন বাহিনীর সদস্যরা।

তারা জানান, আজ হামলার বা কোনো অপ্রীতিকর ঘটনার সম্ভাবনা নেই। তারপরও পরিস্থিতি বিবেচনায় নিরাপত্তা জোরদার করা হয়েছে।

উত্তর গেটে দায়িত্বে থাকা পল্টন থানার এক এসআই বলেন, প্রতি শুক্রবার সকাল ১০টা থেকেই এখানে পুলিশ মোতায়েন থাকে। মসজিদের প্রতিটি প্রবেশপথে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। তারা মুসল্লিদের তল্লাশি করে প্রবেশ করানো হচ্ছে।

বায়তুল মোকাররম এলাকা ঘুরে আরো দেখা গেছে, প্রতিটি প্রবেশ পথে পুলিশের পাশাপাশি র‌্যাবের সদস্যরা সক্রিয় অবস্থায় রয়েছে। তারা কিছুক্ষণ পর পর বিভিন্ন স্থানে টহল দিচ্ছে। এ ছাড়া সাদা পোশাকেও বিপুল পরিমাণ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের দেখা গেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top