সকল মেনু

সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূলে ছাত্রলীগ ব্যর্থ হবে না-সোহাগ

SSS-290x163হটনিউজ২৪বিডি.কম : ছাত্রলীগের সভাপতি মো. সাইফুর রহমান সোহাগ বলেছেন, ছাত্রলীগ অতীতে কোন আন্দোলন সংগ্রামে বিফল হয়নি। বাংলাদেশ সৃষ্টিসহ গণতান্ত্রিক সকল আন্দোলনে নেতৃত্ব দিয়ে ছাত্রলীগ সফল হয়েছে। বর্তমানে সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূলেও ছাত্রলীগ ব্যর্থ হবে না। দেশরতœ শেখ হাসিনার নেতৃত্বেই আমরা সন্ত্রাস ও জঙ্গিবাদমুক্ত বাংলাদেশ গড়বো।

বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ শাখা ছাত্রলীগের কর্মী সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। কলেজ ছাত্রলীগের সভাপতি আনিসুর রহমান আনিসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহরিয়ার হোসেন শান্ত’র সঞ্চালনায় এতে প্রধান বক্তার বক্তব্য রাখেন-ছাত্রলীগের সহসভাপতি ডা. তোফাজ্জেল হক চয়ন ও ডা. কাজী আব্দুস সাত্তার মাহবুব।

ছাত্রলীগ সভাপতি বলেন, বলা হতো-মাদ্রাসার ছাত্ররা জঙ্গি হয়ে থাকে। কিন্তু এবার তার ব্যতিক্রম দেখছি। উচ্চবিত্ত পরিবারের উচ্চ শিক্ষিত ছেলেরাই জঙ্গিবাদে জড়িয়ে পড়ছে। অছাত্রদের সংগঠন ছাত্রদল ও যুদ্ধাপরাধীদের ছাত্রসংঠন ছাত্রশিবিরের নোংরা রাজনীতি ও তাদের বিশেষ কৌশলে কিছু কিছু বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানে জঙ্গিবাদ মাথা চাড়া দিয়ে উঠছে। ছাত্রলীগ তাদের এই অপচেষ্টা সফল হতে দেবে না। তাই দেশের প্রতিটি কলেজ, বিশ্ববিদ্যালয়ে ছাত্ররাজনীতি চালু করতে হবে।
ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন বলেন, সন্ত্রাস ও জঙ্গিবাদ বর্তমান সময়ের সবচেয়ে বড় সমস্যা। এই সমস্যা মোকাবেলায় ছাত্রলীগের নেতা-কর্মী, সাধারণ শিক্ষার্থী ও ছাত্র সমাজ মনে করে চিকিৎসক, প্রকৌশলী, শিক্ষকসহ সর্বস্তরের মানুষ যদি সচেতন হয় তাহলে এই দেশ থেকে জঙ্গি মোকাবেলা করা সম্ভব হবে। তিনি বলেন- বাংলাদেশের যেখানেই শিক্ষা প্রতিষ্ঠান থাকবে সেখানেই ছাত্রসংগঠন থাকবে। ইতিহাস ও ঐতিহ্যের সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের নেতৃত্বেই ছাত্র রাজনীতিকে আকর্ষনীয় করে তোলা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top