সকল মেনু

উচ্চ আদালতের রায়ে প্রমাণিত হলো তারেক দুর্নীতিবাজ : হানিফ

Hanif1469106749 নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুবুল আলম হানিফ বলেছেন, উচ্চ আদালতের রায়ের মাধ্যমে আবারও প্রমাণিত হলো বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব তারেক রহমান একজন দুর্নীতিবাজ। বিদেশেও তার বিরুদ্ধে দুর্নীতির সাজা হয়েছে।

বৃহস্পতিবার বায়তুল মোকররম মসজিদে জঙ্গি বিরোধী আলেম-ওলেমা সমাবেশ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

হানিফ বলেন, ‘সরকার কোন সময়ই রাজনৈতিক উদ্দেশ্যে তারেক রহমানকে হয়রানি বা তার বিরুদ্ধে মামলা করেনি। বরং তার বিরুদ্ধে দুর্নীতির সুনির্দিষ্ট তথ্যপ্রমাণ থাকায় সিঙ্গাপুরের একটি আদালত তাকে সাজা দিয়েছে। একই সঙ্গে মার্কিন গোয়েন্দা সংস্থা এফবিআই থেকেও তার দুর্নীতি সম্পর্কে অনেক তথ্য দেওয়া হয়েছে। আর এসব তথ্য পাওয়ার পরই তার বিরুদ্ধে মামলা হয়।’

২০০৯ সালের ২৬ অক্টোবর রাজধানীর ক্যান্টনমেন্ট থানায় অর্থপাচারের মামলাটি করে দুদক। তবে ২০১৩ সালের ১৭ নভেম্বর তারেক রহমানকে বেকসুর খালাস ও তার বন্ধু গিয়াস উদ্দিন আল মামুনকে সাত বছরের কারাদ- দেন ঢাকার তৃতীয় বিশেষ জজ আদালত।

মামলায় অভিযোগ করা হয়, টঙ্গীতে প্রস্তাবিত ৮০ মেগাওয়াট বিদ্যুৎকেন্দ্র স্থাপনের কাজ পাইয়ে দেয়ার জন্য নির্মাণ কন্সট্রাকশন কোম্পানি লিমিটেডের মালিক খাদিজাই সালামের কাছ থেকে গিয়াস উদ্দিন আল মামুন ২০ কোটি ৪১ লাখ ২৫ হাজার ৮৪৩ টাকা নেন। সিঙ্গাপুরে এ টাকা লেনদেন হয়। এ টাকার মধ্যে তারেক রহমান ৩ কোটি ৭৮ লাখ টাকা খরচ করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top