সকল মেনু

দেশী বিদেশী ষড়যন্ত্রের শিকার বাংলাদেশ: শুক্কুর মাহমুদ

indexশামছুজ্জামান নাঈম,মালয়েশিয়াঃ উন্নয়নের ধারা ব্যাহত ও অর্থনীতির ঊর্ধ্বগতি ধ্বংস করতেই দেশে পরিকল্পিত ভাবে জঙ্গি হামলা চালানো হচ্ছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জাতীয় শ্রমিক লীগের সভাপতি আলহাজ শুক্কুর মাহমুদ।

রবিবার বিকেলে জাতীয় শ্রমিক লীগ মালয়েশিয়া শাখার পরিচিতি সভা ও সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন বাংলাদেশ আজ দেশী বিদেশী ষড়যন্ত্রের শিকার।

শুক্কুর মাহমুদ বলেন, ‘শেখ হাসিনার ইমেজকে নষ্ট, উন্নয়ন ধারা ব্যাহত ও অর্থনীতির ঊর্ধ্বগতি ধ্বংস করতেই দেশে পরিকল্পিত ভাবে জঙ্গি হামলা করছে একটি গোষ্ঠী। এ জঙ্গি হামলার পেছনে দেশীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্র রয়েছে।

জামায়াতের সঙ্গ ত্যাগ করে শেখ হাসিনার নেতৃত্বে ‘জঙ্গিবাদ বিরোধী জাতীয় ঐক্যে’ আসার আহবান জানিয়ে তিনি বলেন, ‘স্বাধীনতা যুদ্ধে দলমত নির্বিশেষে সকলে বঙ্গবন্ধুকে নেতা মেনে যুদ্ধ করেছে। বর্তমান সময়ে জাতীয় সমস্যা সমাধানে বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে সকলকে ঐক্যের পথে আসতে হবে।

বিএনপিকে ঐক্যের মাধ্যমে জঙ্গিবাদবিরোধী কর্মসূচি পালন করতে চাইলে অবশ্যই শেখ হাসিনার নেতৃত্ব মেনে আসতে হবে বলেও জানান তিনি।

শুক্কুর মাহমুদ আরও বলেন, বিভিন্ন সময়ে সন্ত্রাসী কর্মকাণ্ডের ঘটনায় আন্তর্জাতিক মহল থেকে আইএস কিংবা আল কায়েদায় ধূয়া তুললেও গুলশান কাণ্ডের পর তারা সহযোগিতার নামে ছুটে আসতে শুরু করেছে। সহযোগিতা আমরা অবশ্যই নেব তবে দেশের স্বার্থহানী হয় এমন কোন সহযোগিতা আমরা আপনাদের কাছ থেকে গ্রহণ করবো না।

জাতীয় শ্রমিক লীগ মালয়েশিয়া শাখার সভাপতি নাজমুল ইসলাম বাবুলের সভাপতিত্বে সাধারণ সম্পাদক এসএম আবুল হোসেন ও সহ-সভাপতি শাহ আলম হাওলাদারের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মো. সিরাজুল ইসলাম।

এক বক্তব্যে তিনি বলেন, আমরা প্রবাসী শ্রমিকদের  দু:খ, দুর্দশা ও ভোগান্তির চিত্র নিজ চোখে দেখেছি। এ চিত্র বাংলাদেশ সরকারের উচ্চ পর্যায়ে পৌঁছে দেয়া হবে বলে মন্তব্য করেন, সিরাজুল ইসলাম।

এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মালয়েশিয়া আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক কামরুজ্জামান কামাল, শাহীন সরদার, মনিরুজ্জামান মনির, নুর মোহাম্মদ ভূইয়া, মুক্তিযোদ্ধা দেলোয়ার হোসেন মজনু, মুন্সীগঞ্জ জেলা শ্রমিক লীগের সভাপতি আবুল কাসেম, মালয়েশিয়া যুবলীগের আহ্বায়ক তাজকির আহমেদ, যুগ্ম-আহ্বায়ক মো. আবু হানিফ, যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য বিজন মজুমদার, রুবেল, মালয়েশিয়া স্বেচ্ছাসেবকলীগের ভারপ্রাপ্ত সভাপতি জালাল উদ্দিন সেলিম, সাধারণ সম্পাদক মোনায়েম খান, শেখ জাহাঙ্গীর, শ্রমিক লীগের যুগ্ন-সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন খান, আনিস মোল্লা, সাংগঠনিক সম্পাদক তরিকুল ইসলাম তারিক, জাকির হোসেন, কৃষকলীগের মালয়েশিয়া শাখার সভাপতি হারুনার রশিদ, ছাত্রলীগের যুগ্ন-আহ্বায়ক ওয়াসিম ওয়াজেদ, রাসেল শিকদারসহ অনেকে।

পরিচিতি সভায় নাজমুল ইসলাম বাবুলকে সভাপতি ও এস এম আবুল হোসেনকে সাধারণ সম্পাদক করে একাত্তর সদস্য বিশিষ্ট কমিটির নাম ঘোষণা করেন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম। এসময় মালয়েশিয়া আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, শ্রমিক লীগ, কৃষকলীগ ও ছাত্রলীগের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top