সকল মেনু

নভেম্বরে ‘মাদ্রিদ ডার্বি’, ডিসেম্বরে ‘এল ক্লাসিকো’

14...-290x160খেলাধুলা ॥ হটনিউজ২৪বিডি.কম : নতুন মৌসুমের প্রথম এল ক্লাসিকোর সূচি প্রকাশ করা হয়েছে। স্প্যানিশ চিরপ্রতিদ্বন্দ্বী দুই দল বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদকে এ বছরের ডিসেম্বরে লড়তে দেখা যাবে। নগর প্রতিবেশী রিয়াল ও অ্যাতলেতিকোর মধ্যে মাদ্রিদ ডার্বি হবে আগামী নভেম্বরে।

শুক্রবার (১৫ জুলাই) লা লিগার ২০১৬-১৭ মৌসুমের সূচি চূড়ান্ত করে লিগ কর্তৃপক্ষ। ডিসেম্বরে এল ক্লাসিকোর প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হলেও স্পেনের শীর্ষ লিগের সবচেয়ে আকর্ষণীয় লড়াইয়ের ফিরতি লেগ হবে আগামী বছরের এপ্রিলে।

গত মৌসুমে রিয়ালকে পেছনে ফেলে লা লিগায় চ্যাম্পিয়ন হয়েছিল মেসি-নেইমার-সুয়ারেজদের বার্সা। রানার্সআপ হয়ে মৌসুম শেষ করে চ্যাম্পিয়ন্স লিগ জয়ী বেল-বেনজেমা-রোনালদোরা।
আগামী ০৩ কিংবা ০৪ ডিসেম্বর বার্সার মাঠ কাম্প ন্যুতে আতিথ্য নেবে রিয়াল।

রিয়ালের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে এল ক্লাসিকোর ফিরতি লেগ হবে আগামী ২২ অথবা ২৩ এপ্রিল। দুই লেগের মাঝে ডিসেম্বরের ৮ থেকে ১৮ তারিখ পর্যন্ত ক্লাব বিশ্বকাপ খেলতে জাপানে থাকবে স্প্যানিশ জায়ান্টরা।

বর্তমান চ্যাম্পিয়ন বার্সা নিজেদের লা লিগার মৌসুম শুরু করবে রিয়াল বেতিসের বিপক্ষে। আগামী ২০ অথবা ২১ অগাস্ট ঘরের মাঠে রিয়াল বেতিসকে আতিথ্য দেবে মেসি বাহিনী। অপরদিকে, রিয়াল লা লিগার প্রথম ম্যাচে রিয়াল সোসিয়েদাদের মাঠ অ্যানোয়েতাতে আতিথ্য নেবে।
এদিকে, স্প্যানিশ আরেক জায়ান্ট ক্লাব অ্যাতলেতিকো মাদ্রিদ নিজেদের প্রথম ম্যাচ খেলবে নতুনভাবে আবারো লা লিগায় উঠা আলাভেসের বিপক্ষে। ১০ বছর পর লা লিগায় ফিরেছে আলাভেস।

নগর প্রতিবেশী দুই দল রিয়াল ও অ্যাতলেতিকোর মধ্যে ‘মাদ্রিদ ডার্বির’ প্রথম লেগ হবে ২০ নভেম্বর। রোনালদো বাহিনীকে অ্যাতলেতিকোর ঘরের মাঠ ভিসেন্তে কালদেরনে নামতে হবে। আর ০৯ এপ্রিল রিয়ালের মাঠে ফিরতি লেগের ম্যাচ খেলবে অ্যাতলেতিকো।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top