সকল মেনু

ট্যানারি কোরবানির পর সরাতেই হবে – বাণিজ্যমন্ত্রী

Tofail1468480182 নিজস্ব প্রতিবেদক : কোরবানির ঈদের পর কোনোমতেই হাজারীবাগে চামড়া শিল্পনগরী (ট্যানারি) থাকতে পারবে না। সাভারে স্থানান্তর করতেই হবে।

বৃহস্পতিবার দুপুরে বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে চলতি অর্থবছরের রপ্তানির লক্ষ্যমাত্রা নির্ধারণ ও অনুমোদনসংক্রান্ত সভায় বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এ কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন,  কোরবানি ঈদের পর সাভারের শিল্পনগরীতে চামড়া প্রক্রিয়াজাত হবে। এবার যেকোনো মূল্যে হাজারীবাগে এ কাজ করতে দেওয়া হবে না।

তিনি বলেন, রাজধানীর গুলশান ও কিশোরগঞ্জের শোলাকিয়ায় হামলাসহ জঙ্গিরা  যেসব  হামলা চালিয়েছে, তার একটি বৃহৎ উদ্দেশ্য আছে। আর সেটি হলো- বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্র হিসেবে চিহ্নিত করা।

তিনি  আরো বলেন,  বাঙালিরা বীরের জাতি। সহজে বাঙালিরা মাথা নত করে না।  জঙ্গিবাদকে পরাজিত করেই  মাথা উঁচু করে দাঁড়াবে বাঙালি জাতি।

তোফায়েল আহমেদ বলেন, গত অর্থবছরে রপ্তানিতে আমাদের যে লক্ষ্য মাত্রা ছিল  ছিল, তার চেয়ে ৭০০ মিলিয়ন মার্কিন ডলার বেশি আয় করতে সক্ষম হয়েছি। আমাদের সামগ্রিক রপ্তানি বেড়েছে ১২৪ দশমিক ৮২ শতাংশ। আর  চলতি ২০১৬-১৭ অর্থবছরের রপ্তানি লক্ষ্যমাত্রা  ৩৭ বিলিয়ন ডলার  নির্ধারণ করা হয়েছে।

এ সময় বাণিজ্য মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব হেদায়েতউল্লাহ আল মামুন, পোশাক রপ্তানিকারকদের সংগঠন বিজিএমইএ, বিকেএমইএসহ বিভিন্ন সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top