সকল মেনু

সুন্দরবনে বনদুস্য মঞ্জু বাহীনি অস্ত্রসহ আত্মসমার্পন

index সাতক্ষিরার শ্যামনগর থেকে ফিরে যশোর প্রতিনিধি:  দুপর ২ টার দিকে সাতক্ষিরার শ্যামনগর সুন্দরবন সংলগ্ন মালঞ্চ নদীতে খুলনা র‌্যাব ৬ এর কাছে পশ্চিম সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জে দাপিয়ে বেড়ানো বনজীবীদের ত্রাস সশস্ত্র শীর্ষ বন ডাকাত মজনু বাহিনীর ৭ সদস্য অস্ত্রসহ আত্মসমর্পণ করেছে। যা গতকাল আনুষ্ঠানিকভাবে জানানো হয়নি। তবে এখন তারা র‌্যাব হেফাজতে রয়েছে। আগামীকাল বুধবার বাগেরহাটের মংলা সমুদ্র বন্দর এলাকায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের কাছে তারা আনুষ্ঠানিকভাবে আত্মসমর্পণ করবে। মজনু বাহিনী ছাড়াও আরো একটি বাহিনীর সদস্যরা একই দিনে আত্মসমর্পণ করতে পারে বলে শোনা যাচ্ছে। এ দুটি বাহিনীর কাছে প্রায় দেড় ডজন আগ্নেয়াস্ত্র, হাজার হাজার রাউন্ড গুলি ও নৌকাসহ তারা আত্মসমর্পণ করবে। র‌্যাব সূত্রে জানা যায়, ইতোমধ্যে মজনু বাহিনীর সদস্যরা আত্মসমর্পণের জন্য সকল প্রস্তুতি গ্রহন করেছে। সবকিছু ঠিকঠাক থাকলে আগামীকাল বুধবার বিকাল ৩টায় মংলায় আনুষ্ঠানিকভাবে আত্মসমর্পণ করবে বলে আশা করা যাচ্ছে। গতকাল সোমবার দুপর ২ টার দিকে সুন্দরবনে মালাঞ্চ নদীতে খুলনা র‌্যাব ৬ এর কাছে অস্ত্র সহ ৭ জন আত্মসমার্পন করে। সন্ধা ৭টার দিকে বনদুস্য মঞ্জু বাহিনীর সদস্যদেরকে মুন্সীগঞ্জ ফরেষ্ট টহল ফাড়িঁতে নিয়ে আসে। এলাকাবাসী এ খবর পেয়ে বনদুস্যদের দেখার জন্য ভীড় করতে থাকে, এসময় বনদুস্যদেরকে নিয়ে র‌্যাব সদস্যরা তড়িত গতিতে মুন্সিগঞ্জ থেকে সাতক্ষীরা উদ্দেশ্যে রওনা হয়ে যায়।
ইতিপূর্বে গত ৩১ মে সুন্দরবনের সবচেয়ে বড় ডাকাত দল মাস্টার বাহিনী তাদের অস্ত্র ও গোলাবারুদসহ স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের কাছে আত্মসমর্পণ করে। এসময় তিনি সকল ডাকাত বাহিনীকে স্বাভাবিক জীবনে ফিরে আসার আহ্বান জানান। এই আহ্বানে সাড়া দিয়েই বন ডাকাতরা আত্মসমর্পণ করছে বলে জানা গেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top