সকল মেনু

রায় প্রত্যাখ্যান আনোয়ার-বাচ্চুর

Anwar-hossain-sm20130715030844হটনিউজটোয়েন্টিফোরবিডি.কম,ঢাকা: গোলাম আযমের বিরুদ্ধে দেওযা ৯০ বছরের কারাদণ্ডের রায় প্রত্যাখান করেছেন বিশিষ্ট শিক্ষাবিদ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. আনোয়ার হোসেন ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু।তারা বলেছেন, গোলাম আযমের বিরুদ্ধে সব অভিযোগ প্রমাণিত হওয়ার পরও শুধু বয়সের বিবেচনায় এই সাজা গ্রহণ করা যায় না।

সোমবার রায় ঘোষণার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ার তারা সাংবাদিকদের একথা বলেন।ড. আনোয়ার হোসেন বলেন, “স্বাধীনতার বিরুদ্ধ শক্তির মূল কমান্ডার গোলাম আযম এর বিরুদ্ধে সব ধরনের অভিযোগ প্রমাণিত হয়েছে। কেবল বয়সের বিবেচনায় ফাঁসি দেওয়া হয়নি। এটা গ্রহণ করতে পারি না । দেশের মানুষ এটা গ্রহণ করতে পারে না। বিশ্বের কোন দেশে এমন নজির নেই।”নাসির উদ্দিন ইউসুফ তার প্রতিক্রিয়ায় বলেন, “কেন সর্বোচ্চ সাজা দেওয়া হলো না তা আমার বোধগম্য নয়। সব ধরনের সম্পৃক্ততা প্রমাণের পর সর্বোচ্চ সাজা না হওয়াটা গ্রহণযোগ্য হবে না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top