সকল মেনু

ভোলার লালমোহনে যাত্রীবাহি বাস খালে :আহত-২০

ছবি:হটনিউজ২৪বিডি.কম।
ছবি:হটনিউজ২৪বিডি.কম।

 ভোলা প্রতিনিধি: ভোলার লালমোহনে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে খালে পড়ে কমপক্ষে ২০ যাত্রী আহত হয়েছে। রোববার দুপুর পৌনে ১টার দিকে ভোলা-চরফ্যাশন সড়কের লালমোহন আবুগঞ্জ এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, সীমান্ত পরিবহন নামক একটি বাস চট্টগ্রাম থেকে চরফ্যাশনের উদ্দেশ্যে ছেড়ে আসে। দুপুর পৌনে ১টার দিকে লালমোন উপজেলার আবুগঞ্জ বাজার এলাকায় বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে খালে পড়ে যায়। স্থানীয়রা ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়ে ডুবন্ত বাস থেকে যাত্রীদের উদ্ধার করে। এদের মধ্যে নারী-পুরুষসহ অন্তত ২০ জনকে লালমোহন ও চরফ্যাশন হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। আহতদের মধ্যে সকলেই চরফ্যাশন উপজেলার। বাসে থাকা আঞ্জুরহাটের বৃদ্ধা আমেনা বেগম (৮০), ফেরদাউস (৩৫) এবং চরফ্যাশনের হাজী শাহ আনা মিয়া (৮৫) ও তার স্ত্রী তাহেরা বেগম (৭৫) উদ্ধার হলেও মারাত্মক আহত হয়েছে। তাদের এম্বুলেন্সযোগে লালমোহন হাসপাতালে প্রেরণ করা হয়।
এছাড়াও লালমোহন হাসপাতালে চিকিৎসা নিয়েছে আরো কয়েকজন যাত্রী। দুর্ঘটনার পর ফায়ার সার্ভিসের কর্মীরা ও থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে বাসটি উদ্ধার করার চেষ্টা করেন। তাদের ব্যর্থতায় স্থানীয়রা বাস উদ্ধারে নেমে পড়ে। এসময় পুলিশের লাঠিচার্জে উত্তেজিত হয়ে উঠে স্থানীয়রা। এসময় ঘন্টাব্যাপী সড়ক বন্ধ থাকায় ভোলা-চরফ্যাশনের সকল যানবাহন দুইপাশে আটকা পড়ে। পরে বাস টেনে তোলার পর ভেতরে কাউকে না পাওয়ায় পরিস্থিতি শান্ত হয়।
উদ্ধার হওয়া বাসের যাত্রী মোঃ ইউসুফ জানান, বাসটি চট্টগ্রাম থেকে ছেড়ে আসার পর রাত ২ টার দিকে লক্ষ্মীপুর পৌঁছলে ট্রাকের সাথে প্রথম দুর্ঘটনা ঘটে। ওই দুর্ঘটনায় বাসের সামনের অংশ এবং কাঁচ দুমড়ে মুচড়ে যায়। সে অবস্থায় ভোলায় পৌঁছে লালমোহন পার হবার পর বাসটি এলোমেলো ভাবে চলতে থাকে। এনিয়ে বাসের মধ্যেই যাত্রীদের মাঝে ক্ষোভ সৃষ্টি হয়। শেষ পর্যন্ত আবুগঞ্জ এসে বাসটি খালে পড়ে যায়। তিনি জানান, বাসে প্রায় ৪০ জনের মতো যাত্রী ছিল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top