সকল মেনু

একই গোষ্ঠী গুলশান ও শোলাকিয়ার হামলায় জড়িত

Kishoreganj-picকিশোরগঞ্জ প্রতিনিধি: রাজধানীর গুলশানের আর্টিসান রেস্টুরেন্ট ও কিশোরগঞ্জের শোলাকিয়া ঈদগাহ মাঠের অদূরে হামলায় একই গোষ্ঠী জড়িত বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক। শনিবার বেলা ১২টার দিকে কিশোরগঞ্জের শোলাকিয়া ঈদগাহ মাঠ পরিদর্শনকালে এ কথা বলেন তিনি। আইজিপি বলেন, গুলশান ও শোলাকিয়ায় হামলাকারী একই গ্রুপের। তারা নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সঙ্গে জড়িত। হামলাকারীদের মূল টার্গেট ছিল শোলাকিয়ার জামাতের মুসল্লিদের উপর হামলা।

আইজিপি আরো বলেন, হামলাকারীরা পুলিশের তালিকাভুক্ত সন্ত্রাসী। পুলিশ সাহসিকতার সঙ্গে সন্ত্রাসীদের মোকাবেলা করেছে। যেসব পুলিশ সদস্য দেশের জন্য জীবন দিয়েছে সরকার ও পুলিশ বাহিনী তাদের পাশে থাকবে। আমাদের কাছে আগে থেকেই তথ্য ছিল যে, দেশের যেকোনো জায়গায় বড় ধরনের হামলা হতে পারে। আর সেই অনুযায়ী প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছিল।

হামলাকারীরা আইএসের সঙ্গে জড়িত কিনা সাংবাদিকদের এমন প্রশ্নে আইজিপি বলেন, বিশ্বের বিভিন্ন দেশে কোনো হামলার ঘটনা ঘটলেই আইএস দায় স্বীকার করে। মূলত এরা জঙ্গি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top