সকল মেনু

খালেদার চার রাষ্ট্রপ্রধান কেচিঠি

khaleda1467718097 নিজস্ব প্রতিবেদক,হটনিউজ২৪বিডি.কম :  গুলশানের হলি আর্টিজান রেস্টুরেন্টে সন্ত্রাসী হামলায় যেসব দেশের নাগরিক নিহত হয়েছেন সেসব দেশের সরকারপ্রধানকে চিঠি দিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।
মার্কিন যুক্তরাষ্ট্র, জাপান, ইতালি ও ভারতের সরকারপ্রধানকে চিঠি দেওয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবীর খান।

তিনি বলেন, চিঠিতে খালেদা জিয়া গুলশানে অনাকাঙ্ক্ষিত ও দুঃখজনক ঘটনায় বিদেশি নিহত হওয়ার ঘটনায় চার দেশের রাষ্ট্র এবং সরকারপ্রধানকে সমবেদনা জানিয়েছেন।

মঙ্গলবার দুপুরে ঢাকাস্থ মার্কিন যুক্তরাষ্ট্র, জাপান, ইতালি ও ভারতের রাষ্ট্রদূত ও হাইকমিশনের কাছে খালেদা জিয়ার চিঠি পৌঁছে দেওয়া হয়।

গত শুক্রবার রাতে গুলশান ২ নম্বরের ৭৯ নম্বর সড়কের হলি আর্টিজান রেস্টুরেন্টে একদল সন্ত্রাসী বেশ কয়েকজন দেশি-বিদেশিকে জিম্মি করে। খবর পেয়ে ওই রেস্তোরাঁয় গেলে সন্ত্রাসীদের গুলিতে নিহত হন দুই পুলিশ কর্মকর্তা। পরের দিন শনিবার সকালে কমান্ডো অভিযান চালিয়ে ওই রেস্তোরাঁর নিয়ন্ত্রণ নেয় নিরাপত্তা বাহিনী। এ সময় ২০ জনের মরদেহ উদ্ধার করা হয়। জীবিত অবস্থায় উদ্ধার করা হয় ১৩ জন জিম্মিকে। অভিযানে ছয় সন্ত্রাসী নিহত হলেও একজনকে জীবিত অবস্থায় আটক করে নিরাপত্তা বাহিনী।

নিহতদের মধ্যে নয়জন ইতালির, সাতজন জাপানের ও একজন ভারতের নাগরিক। বাকি তিনজন বাংলাদেশি। এদের একজনের মার্কিন নাগরিকত্ব আছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top