সকল মেনু

বন্দুকধারীদের হামলায় গুলশানে হামলায় বনানী থানার ওসি নিহত

index নিজস্ব প্রতিবেদক,হটনিউজ২৪বিডি.কম,ঢাকা: রাজাধানীর গুলশানে বন্দুকধারীদের হামলায় নিহত হয়েছেন বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালাউদ্দিন।

আজ শুক্রবার রাত সাড়ে ১১টার দিকে তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

পুলিশের নির্ভরযোগ্য সূত্র থেকে জানা গেছে,  আজ রাত ৯ টার দিকে ৮-১০ জন যুবক পিঠে ব্যাগ নিয়ে “আল্লাহু আকবর” স্লোগান বলে আর্টিজান বেকারি নামে গুলশানের একটি স্প্যানিশ রেস্টুরেন্টে হামলা চালায়। সেখানে বিদেশি নাগরিকসহ বেশ কয়েকজনকে জিম্মি করেন তারা। পুলিশের ওপর রাত ৯টায় গ্রেনেড চার্জ করা হয়। এতে আহত হন গুলশান থানার ওসির বডিগার্ড এসআই রবিউল।

দেশের ইতিহাসে এই প্রথম গ্রেনেড চার্জ করে হামলা করেছে সন্ত্রাসীরা। হামলায় দুইজন পুলিশ কনস্টেবলও আহত হয়েছেন। আহতরা সবাই ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

গুলশানের ঘটনাস্থলে একটি সংবাদ সম্মেলন করে র‌্যাবের মহাপরিচালক বেনজির আহমেদ লাইভ অনএয়ার বন্ধ করতে বলেছেন।

র‌্যাব মহাপরিচালক বলেছেন, ভেতরে যারা আটকা পড়েছেন তাদের বেশিরভাগই বিদেশি নাগরিক। তাদের উদ্ধারের জন্য অভিযান চালানো প্রয়োজন যা সরাসরি দেখানো সম্ভব নয়।

তার বক্তব্য অনুযায়ী, কিছুক্ষণের মধ্যে জিম্মি উদ্ধারের জন্য অভিযান পরিচালনা করা হবে।

সারা দেশে আইন-শৃংখলা বাহিনী সতর্ক অবস্থায় আছে বলে জানা গেছে। নিরাপত্তা নিশ্চিত করতে ১০ হাজার পুলিশ নিয়োজিত করা হয়েছে। গুলশান এলাকায় নিরাপত্তা বেষ্টনী জোরদার করা হয়েছে। কোনো গাড়িকে চলাচল করতে দেয়া হচ্ছে না। যেখানে যে গাড়ি রয়েছে তা সেখানেই থামিয়ে রাখা হয়েছে। সারা দেশে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top