সকল মেনু

ইফতারে সুস্বাদু বিফ কালিয়া ও ম্যাঙ্গো ফিজ

Sharmi-290x195হটনিউজ২৪বিডি.কম : ইফতারে চাই সুস্বাদু আর স্বাস্থ্যকর খাবার। আর তাই দোকানের খাবারের চেয়ে ঘরে তৈরি খাবার খাওয়াই উত্তম। আজ আপনাদের জন্য থাকলো তেমনই দুইটি রেসিপি বিফ কালিয়া ও ম্যাঙ্গো ফিজ। রেসিপি দিয়েছেন শেফ শারমিন ইসলাম।

বিফ কালিয়া
উপকরণ : গরুর মাংস -১ কেজি, পেঁয়াজ -২টি, রসুন -২টি, আদা -১পিস, গরম মশলা -পরিমাণ মতো, ধনিয়া গুড়া -৩০ গ্রাম, মরিচ গুড়া -৩০ গ্রাম, টক দই -২০০ গ্রাম, কাঁচা মরিচ -২০ গ্রাম, তেল -২০০ গ্রাম, ঘি -১শ` গ্রাম।

প্রস্তুত প্রণালী : টক দই দিয়ে গরুর মাংস মেরিনেড করে নিন অন্তত আধা ঘণ্টা। একটি প্যানে তেল ও পেঁয়াজ দিয়ে নাড়তে থাকুন। পেঁয়াজ বাদামি হয়ে এলে তাতে চিনি দিয়ে আরো কিছুক্ষণ ভুনে নিন। এরপর বাকি মশলা যোগ করুন। এরপর গরুর মাংস ঢেলে দিয়ে ঢেকে দিন। সেদ্ধ হলে নামিয়ে ফেলুন।

ম্যাঙ্গো ফিজ
উপকরণ : প্রাণ আপ – ২০০ মি.লি., সুগার সিরাপ -৫ মিলি, আম -২০০ গ্রাম, বিট লবণ -৩ গ্রাম, ফ্রুট কালার -২ গ্রাম, আইস -৭ কিউব, পুদিনা -২ গ্রাম।
প্রস্তুত প্রণালী : প্রথমে একটি ব্লেন্ডারে প্রাণ আপ এবং আম দিয়ে ব্লেন্ড করুন। এরপর একে একে বাকি উপকরণ যোগ করে ব্লেন্ড করুন। গ্লাসে ঢেলে পরিবেশন করুন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top