ঢাকা রাজনীতি

হরতাল সমর্থনে ককটেল বিস্ফোরণ, যানবাহনে আগুন

 hortal-mirpur-bg20130714211703হটনিউজটোয়েন্টিফোরবিডি.কম,ঢাকা: জামায়াতের ডাকা সোমবারের সকাল-সন্ধ্যা হরতালের সমর্থনে রাজধানীর রায় সাহেব বাজার মোড়ে পাঁচটি ককটেলের বিস্ফোরণ ঘটিয়েছে ছাত্রশিবির কর্মীরা। এছাড়া মিরপুরে দু’টি লেগুনায় আগুন দিয়েছে তারা।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল সোয়া ৯টার দিকে দলটির পাঁচ/ছয়জন কর্মী রায় সাহেব বাজার মোড়ে ঝটিকা মিছিল বের করে। এসময় মিছিল থেকে পাঁচটি ককটেল বিস্ফোরণ ঘটিয়ে পুলিশ আসার আগেই পালিয়ে যায় তারা।সকাল সাড়ে ৯টায় সরেজমিন দেখা যায়, ঘটনার পর পর পুলিশ ও র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্যরা ঘটনাস্থলে এসে ওই এলাকায় তল্লাশি চালাচ্ছে।

এদিকে, মিরপুরের শাহআলী রোডে দু’টি লেগুনায় আগুন দিয়েছে শিবির কর্মীরা।সোমবার সকাল ৭টা ৪০ মিনিটে এই ঘটনার আগে হরতালের সমর্থনে শিবির ঢাকা মহানগর উত্তরের ব্যানারে একটি মিছিল বের হয়।মিছিল শেষে শিবির কর্মীরা সংক্ষিপ্ত সমাবেশ করে। এতে তারা ট্রাইব্যুনালকে বিতর্কিত উল্লেখ করে যুদ্ধাপরাধের রায়কে প্রত্যাখ্যান করে। সোমবার যদি জামায়াতের সাবেক আমির গোলাম আযমের ফাঁসির রায় ঘোষণা করা হয়, তাহলে সারাদেশে আগুন জ্বলবে বলেও সরকারকে হুঁশিয়ারি দেয়।পরে শিবির কর্মীরা দু’টি চলন্ত লেগুনা থামিয়ে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেয়। তবে কোনো লেগুনাতেই যাত্রী ছিল না।

এসময় পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হলে তারা দ্রুত পালিয়ে যায়।