জাতীয় ঢাকা

ডাণ্ডা হাতে তৈরি ক্লান্তিহীন পুলিশ

Kolabagan-Harun-bg20130714201903স্টাফ করোসপন্ডেন্ট,হটনিউজটোয়েন্টিফোরবিডি.কম,সাতমসজিদ রোড থেকে: ভোর ৬টা থেকে শুরু হয়েছে জামায়াতের হরতাল। কিন্তু এখন পর্যন্ত কোন ধরনের সহিংসতার খবর পাওয়া যায়নি ধানমন্ডি এলাকায়। পিকেটাররা রাস্তায় না নামলেও শক্তভাবে পিকেটিং দমন করতে প্রস্তুত রয়েছে পুলিশ বাহিনী। এ জন্য দিনটিতে ক্লান্তিহীন পরিশ্রম করতে হবে তাদের।

সকাল ৬টা’র আগে থেকেই রাজধানীর সব পয়েন্টে যে কোন ধরনের অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলা করতে প্রস্তুত রয়েছে পুলিশ বাহিনী। বিভিন্ন মোড়ে মোড়ে যেমন রয়েছে, তেমনি নিয়মিত টহল দিচ্ছে তারা। এছাড়াও রয়েছে র‌্যাবের টহল টিম।

ধানমন্ডি-১৫’তে কেয়ারি প্লাজার সামনে দায়িত্বরত আট পুলিশ সদস্য। দলটির নেতৃত্বে থাকা সাব ইন্সপেক্টর মাইদুল হটনিউজকে বলেন, “সকাল ৬টার আগ থেকেই তারা দায়িত্ব পালন করছেন। সন্ধ্যা ৬টা পর্যন্ত হরতাল থাকলেও আজকে নিশ্চয়ই ইফতার পর্যন্ত ডিউটি করতে হবে।”কোন ধরনের অপ্রীতিকর কিছু ঘটানোর চেষ্টা করা হলে দুর্বৃত্তদের ডাণ্ডা দিয়েই ঠাণ্ডা করা হবে বলে জানান তিনি।

কিছুক্ষণ পরপর অফিসাররা এসে খোঁজ নিচ্ছেন। কয়েক শ’ গজ দূরেই আরো টিম রয়েছে। কোন ধরনের অপ্রীতিকর কিছু ঘটলে তারাও চলে আসবে এখানে।

সাতমসজিদ রোডে দ্বায়িত্বরত পুলিশ সদস্যদের সঙ্গে কথা বলে জানা যায়, এ রোডে সাধারণত বিভিন্ন গলি থেকে হঠাৎ বেরিয়ে পিকেটিং করে হরতাল সমর্থকরা। তবে পিকেটারদের ঠেকাতে যে কোন প্রস্তুতি রয়েছে তাদের।

সাতমসজিদ রোডে দায়িত্বরত পুলিশ সদস্যদের সঙ্গে কথা বলে জানা যায়, রমজানের দিনে হরতাল ডিউটি পালন করতে বেশ কষ্ট পোহাতে হবে তাদের। জুলাইয়ের এ দীর্ঘদিনে সদাসতর্ক থাকবে অবিচল পুলিশ বাহিনী।