সকল মেনু

দেশের ব্যাংকিং খাত দিনকে দিন বিশকিত হচ্ছে: প্রধানমন্ত্রী

sheikh hasina_18231হটনিউজ২৪বিডি.কম : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের অর্থনৈতিক উন্নয়নের সাথে সাথে দেশের ব্যাংকিং খাত ও দিনকে দিন বিকশিত হচ্ছে। আজ বিকেলে গণভবনে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকস (বিএবি)এবং বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয় থেকে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে অনুদানের চেক গ্রহণকালে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

এসময় প্রধানমন্ত্রী বলেন, ‘দেশের অর্থনীতির অবস্থান মজবুত হবার সঙ্গে সঙ্গে ক্রমেই দেশের ব্যাংকিং খাত বিকশিত হচ্ছে। ..দেশের জনগণও এখন ব্যাংকিং খাতের সেবা গ্রহণে আগ্রহী হয়ে উঠছে।’

নিজ নিজ ব্যাংকের পক্ষে চেয়ারম্যান এবং ব্যাবস্থাপনা পরিচালক এবং প্রধানমন্ত্রীর উপদেষ্টা ড. তওফিক-ই-এলাহী চৌধুরী ও বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু জ্বালানি মন্ত্রণালয়ের পক্ষে প্রধানমন্ত্রীর হাতে ত্রাণের অংকের চেক তুলে দেন। প্রধানমন্ত্রী অনুষ্ঠানে ১০ টাকার বিনিময়ে কৃষকদের ব্যাংক অ্যাকাউন্ট খোলার সুযোগ দেয়ার ক্ষেত্রে তার সরকারের উদ্যোগের কথা তুলে ধরে বলেন, এক্ষেত্রে সরকার ভর্তুকিও দিয়ে যাচ্ছে।

প্রধানমন্ত্রী এ সময় ১৯৯৬ সালে রাষ্ট্রীয় ক্ষমতায় আসার পর পরই তার সরকারের বেসরকারি খাতকে উন্মুক্ত করে দেয়ার প্রসঙ্গও উল্লেখ করেন। তার সরকারের গৃহীত বিভিন্ন ব্যবসায়ী বান্ধব পদক্ষেপের জন্য দেশের ব্যবসায়ী সম্প্রদায় আরো সুন্দরভাবে তাদের ব্যবসা-বাণিজ্য চালিয়ে যেতে সমর্থ হবেন বলেও প্রধানমন্ত্রী আশা প্রকাশ করেন।

প্রধানমন্ত্রী ব্যাংক এবং জ্বালানি মন্ত্রণালয়কে তার ত্রাণ হতবিলে অনুদান প্রদানের জন্য ধন্যবাদ জানিয়ে বলেন, এই টাকা শুধুমাত্র দরিদ্র জনগণের মাঝেই বিতরণ করা হবে না, এই অর্থ দ্বারা অনেক দরিদ্র মেধাবী শিক্ষার্থী তাদের লেখাপড়ার খরচ ও চালিয়ে নিতে পারবে। অসচ্ছল শিল্পী-সাহিত্যিক-কবিদের জরুরি প্রয়োজনেও এই অর্থ ব্যয় করা হবে বলেও প্রধানমন্ত্র্রী জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top