সকল মেনু

মার্শ-তাণ্ডবে অস্ট্রেলিয়ার সিরিজ জয়

Australia-bg20160627102636-290x160খেলা ॥ হটনিউজ২৪বিডি.কম : শুরুটা করেছিলেন হ্যাজলউড, শেষটাও করলেন তিনি। মাঝে ১২ বলের এক তাণ্ডব চালালেন মিচেল মার্শ। তাতেই কুপোকাত ওয়েস্ট ইন্ডিজ ব্যাটিংয়ের মেরুদণ্ড। স্বাগতিকদের হারাতে ওটাই যথেষ্ট হলো অস্ট্রেলিয়ার। আজ ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ওয়েস্ট ইন্ডিজকে ৫৮ রানে হারিয়ে শিরোপা উৎসবে মাতল অস্ট্রেলিয়া।

কিংস্টন ওভালে আগে ব্যাট করে অজিরা নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৭০ রান সংগ্রহ করে। জবাবে, অজি বোলার জোস হ্যাজেলউড আর মিচেল মার্শের বোলিং তাণ্ডবে ৪৫.৪ ওভারে ২১২ রানে গুটিয়ে যায় ক্যারিবীয়রা।

অস্ট্রেলিয়ার হয়ে ইনিংস সর্বোচ্চ অপরাজিত ৫৭ রান করেন উইকেটরক্ষক ব্যাটসম্যান ম্যাথু ওয়েড। এ ছাড়া, ওপেনার উসমান খাজা ১৪ আর অ্যারন ফিঞ্চ ৪৭ রান করেন। তিন নম্বরে নামা দলপতি স্মিথ ৪৬ রান করে বিদায় নেন। জর্জ বেইলির ব্যাট থেকে আসে ২২ রান। ৩২ রান করেন মিচেল মার্শ। ৪ রান করে সাজঘরে ফেরেন গ্লেন ম্যাক্সওয়েল।

ক্যারিবীয়দের হয়ে দুটি করে উইকেট তুলে নেন জেসন হোল্ডার এবং শ্যানন গ্যাব্রিয়েল। ২৭১ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ওয়েস্ট ইন্ডিজের ওপেনার আন্দ্রে ফ্লেচার ৯ রান করে বিদায় নেন। আরেক ওপেনার জনসন চার্লস করেন ৪৫ রান।

এছাড়া, ড্যারেন ব্রাভো ৬, স্যামুয়েলস ৬, রামদিন ৪০, পোলার্ড ২০, দলপতি হোল্ডার ৩৪, ব্রাথওয়েইট ১৪ আর সুনীল নারাইন ২৩ রান করেন।

অজিদের হয়ে ৯.৪ ওভারে ৫০ রানের বিনিময়ে সর্বোচ্চ ৫টি উইকেট দখল করেন হ্যাজেলউড। আর ১০ ওভারে ৩২ রান খরচ করে তিনটি উইকেট পান মার্শ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top