সকল মেনু

বাংলাদেশে আরও বিনিয়োগের জন্য ডেনমার্কের প্রতি রাষ্ট্রপতির আহবান

y_18034হটনিউজ২৪বিডি.কম : রাষ্ট্রপতি আবদুল হামিদ আজ দু’দেশের পারস্পরিক লাভের লক্ষ্যে জ্বালানী, জাহাজ নির্মাণ ও আইসিটিসহ বাংলাদেশের বিভিন্ন সম্ভাবনাময় খাতে বিনিয়োগ করার জন্য ডেনিশ উদ্যোক্তাদের প্রতি আহবান জানিয়েছেন।

রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদিন জানান, রাষ্ট্রপতি আবদুল হামিদের সাথে আজ বিকেলে বঙ্গভবনে ডেনমার্কের রাষ্ট্রদূত হান ফুগল এসকজায়ের সৌজন্য সাক্ষাতকালে রাষ্ট্রপতি এ আহবান জানান। বৈঠককালে রাষ্ট্রপতি আবদুল হামিদ বাংলাদেশে সাফল্যের সাথে দায়িত্ব পালন করায় রাষ্ট্রদূতের প্রতি তার সন্তুষ্টি জানান এবং বলেন, তার (রাষ্ট্রদূতের) মেয়াদকালে দু’দেশের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক লক্ষ্যণীয়ভাবে বিস্তৃত হয়েছে।

২০১৫ সালের জুন মাস থেকে কোপেনহেগেন-এ বাংলাদেশ দূতাবাস চালু হওয়ার বিষয়টি উল্লেখ করে রাষ্ট্রদূত হান ফুগল এসকজায়ের বলেন, বাংলাদেশ ও ডেনমার্কের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়নের ক্ষেত্রে এটা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

রাষ্ট্রদূত জলবায়ু পরিবর্তন ইস্যুতে বাংলাদেশের ভূমিকার প্রশংসা করেন। তিনি বিভিন্ন খাতে বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতির প্রশংসা করেন এবং ভবিষ্যতে বাংলাদেশ আরও সামনের দিকে এগিয়ে যাবে বলে আশা প্রকাশ করেন।

ডেনিস রাষ্টদূত এখানে (ঢাকায়) তার দায়িত্ব পালনকালে সহযোগিতার জন্য রাষ্ট্রপতি, সরকার ও বাংলাদেশের জনগণের প্রতি কৃতজ্ঞতা জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top