সকল মেনু

খালেদা থাকবেন বলেই প্রেসক্লাবে ইফতার মাহফিলের অনুমতি বাতিল

7-27-290x163হটনিউজ২৪বিডি.কম : অনুমতি না পাওয়ায় রোববার (২৬ জুন) জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠেয় বিএনপিপন্থি সাংবাদিকদের ইফতার মাহফিলের ভেন্যু পরিবর্তন করা হয়েছে। আগে মৌখিক অনুমতি দিলেও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ইফতার মাহফিলে প্রধান অথিতি হিসেবে উপস্থিত থাকবেন বলে সেই অনুমতি বাতিল করা হয়েছে।

পরিবর্তিত ভেন্যু হিসেবে রোববার সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশন মিলনায়তনে এ ইফতার মাহফিল অনুষ্ঠিত হবে। বেগম জিয়া এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।
বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) এবং ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) একাংশের যৌথ উদ্যোগে এ ইফতার মাহফিল অনুষ্ঠিত হবে।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান শনিবার (২৫ জুন) বিকেলে এ তথ্য জানিয়েছেন।

ভেন্যু পরিবর্তন প্রসঙ্গে ডিইউজে’র একাংশের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান বলেন, ‘বিএফইউজে ও ডিইউজের যৌথ উদ্যোগে অনুষ্ঠেয় ইফতার মাহফিলে ম্যাডামের (খালেদা জিয়া) যোগদানের বিষয়টি নিশ্চিত হওয়ার পর আমরা মিলনায়তন চেয়ে জাতীয় প্রেসক্লাব কর্তৃপক্ষের কাছে আবেদন করি। সেই আবেদনে পুরো বিষয়টি উল্লেখ করা হয়। মিলনায়তন খালি থাকায় তখন আমাদেরকে মৌখিকভাবে অনুমতি দেয় প্রেসক্লাব কর্তৃপক্ষ।’

এ প্রসঙ্গে তিনি আরো বলেন, ‘আগে মৌখিক অনুমতি দিলেও জাতীয় প্রেসক্লাবের দখলদার কর্তৃপক্ষ আজ (শনিবার) আমাদের জানায় যে, প্রেসক্লাবে বেগম জিয়ার ইফতার মাহফিল করতে দেয়া হবে না। ফলে আমরা ইফতারের ভেন্যু পরিবর্তন করতে বাধ্য হয়েছি।’

তিনি বলেন, ‘সেদিন যারাই আমাদেরকে মৌখিকভাবে অনুমতি দিয়েছিল, আজ তারাই প্রেসক্লাব মিলনায়তনে ইফতার মাহফিল করতে দেয়া হবে না বলে জানিয়েছে।’

এর আগে চলতি রমজানে সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশন মিলনায়তনে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের ইফতার মাহফিলে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন বিএনপি চেয়ারপারসন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top