সকল মেনু

বেঁড়িবাধ ভেঙে সাতক্ষীরায় ৬ গ্রাম প্লাবিত

1462690057সাতক্ষীরা প্রতিনিধি: প্রবল জোয়ারের চাপে সাতক্ষীরার আশাশুনি উপজেলায় খোলপেটুয়া নদীর বেড়িবাঁধ ভেঙে ২০০ ফুট এলাকা নদীগর্ভে বিলীন হয়ে গেছে। প্লাবিত হয়েছে ছয়টি গ্রাম, ভেসে গেছে প্রায় তিন হাজার বিঘা জমির মাছের ঘের।

শুক্রবার (২৪ জুন) দুপুরে উপজেলার প্রতাপনগর ইউনিয়নের কোলা গ্রাম সংলগ্ন এলাকায় বেঁড়িবাধ ভেঙে যায়। এতে কোলা, হিজলিয়া, মাড়িয়ালা, হাজরাখালী, কলিমাখালী ও লাঙলদাড়িয়া গ্রাম প্লাবিত হয়।

স্থানীয় ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান জাকির হোসেন হটনিউজ২৪বিডি.কমকে জানান, পানি উন্নয়ন বোর্ডের অবহেলার কারণে এ ঘটনা ঘটেছে। মাত্র কয়েক মাসের ব্যবধানেই ওই স্থানে আবারও বেড়িবাঁধ ভেঙে গেছে। টেন্ডার হয়ে যাওয়ার পরও এখনো কাজ শুরু হয়নি। বিপুল অর্থ বরাদ্দ হলেও তিন হাত ঘুরে এসে এখন তৃতীয়পক্ষ মাত্র সাড়ে ৯ লাখ টাকায় কাজ নিয়েছে। তারপরও এসও’র গাফিলতির কারণে কাজ শুরু হয়নি।

এ ব্যাপারে পানি উন্নয়ন বোর্ডের উপ সহকারী প্রকৌশলী আবুল হোসেনের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তার মোবাইল বন্ধ পাওয়া যায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top