সকল মেনু

চলে গেলেন সাবেক সচিব রণজিৎ বিশ্বাস

sm-220160623200215চট্টগ্রাম প্রতিনিধি : সাবেক সিনিয়র সচিব ও পাঠকপ্রিয় লেখক রণজিৎ বিশ্বাস (৬২) আর নেই। হৃদরোগে আক্রান্ত হয়ে বৃহস্পতিবার (২৩ জুন) বিকেলে তিনি চট্টগ্রাম সার্কিট হাউসে মৃত্যুবরণ করেছেন।

চট্টগ্রাম জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) লুৎফর রহমান হটনিউজ২৪বিডি.কমকে জানান, পারিবারিক অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্যে বুধবার রাতে রণজিৎ বিশ্বাস চট্টগ্রামে এসেছিলেন। দুপুরে তিনি চট্টগ্রাম সার্কিট হাউসের ভিআইপি কক্ষ ‘বকুল’ এ বিশ্রাম নিচ্ছিলেন।

বিকেল সাড়ে ৫টার দিকেও তিনি কক্ষ থেকে বের না হওয়ায় এনডিসি তাকে ডাকতে যান। এসময় ভেতর থেকে কোন সাড়াশব্দ না পেয়ে সার্কিট হাউসের কর্মচারীরা দরজা ভেঙে ভেতরে ঢুকেন। সেখানে বিছানায় শোয়া অবস্থায় রণজিৎ বিশ্বাসের প্রায় নিথর দেহ দেখতে পান তারা।

দ্রুত রণজিৎ বিশ্বাসকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক হৃদরোগে আক্রান্ত হয়ে তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন সন্ধ্যা ৬টা ৪০ মিনিটে।

চট্টগ্রামের সন্তান রণজিৎ বিশ্বাস ২০১১ সালে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত এবং পরে একই মন্ত্রণালয়ে সচিবের দায়িত্ব পান। সর্বশেষ ২০১৫ সালে সংস্কৃতি মন্ত্রণালয়ে দায়িত্ব পালনকালে সিনিয়র সচিব হিসেবে পদোন্নতি পান। একই বছরের ৩০ এপ্রিল তিনি পিআরএল’এ যান।

সরকারি আমলা হিসেবে খ্যাতিমান রণজিৎ বিশ্বাস লেখক হিসেবেও পাঠকনন্দিত ছিলেন। বিভিন্ন গণমাধ্যমে তিনি নিয়মিত কলাম লিখতেন। তার বেশ কয়েকটি বইও প্রকাশ হয়েছে।

প্রগতিশীল সাংস্কৃতিক কর্মকাণ্ডেও তার উজ্জ্বল উপস্থিতি ছিল।

রণজিৎ বিশ্বাসের মৃত্যুতে চট্টগ্রামে শোকের ছায়া নেমে এসেছে। তার মৃত্যুতে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী ও সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী এক বিবৃতিতে গভীর শোক প্রকাশ করেছেন।

এদিকে, পৃথক বিবৃতিতে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সহসভাপতি শহীদ উল আলম, যুগ্ম মহাসচিব তপন চক্রবর্তী, সদস্য নওশের আলী খান ও আসিফ সিরাজ সাবেক সচিব রণজিৎ বিশ্বাসের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন।

সাংবাদিক নেতৃবৃন্দ প্রয়াতের পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান এবং বিদেহি আত্মার শান্তি কামনা করেন।

রণজিৎ বিশ্বাসের মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন উদীচীর চট্টগ্রাম জেলা সংসদের সভাপতি শহীদজায়া বেগম মুশতারী শফী ও সাধারণ সম্পাদক অধ্যাপিকা শীলা দাশগুপ্তা। তারা এক বিবৃতিতে বলেন, রণজিৎ বিশ্বাসের মৃত্যুতে দেশের সংস্কৃতি অঙ্গনের অপূরণীয় ক্ষতি হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top