সকল মেনু

ডেইরি খাতে জয়েন্ট ভেঞ্চারে কাজ করার প্রস্তাব থাইল্যান্ডের

BD-290x181হটনিউজ২৪বিডি.কম : বাংলাদেশে কর্মরত থাইল্যান্ডের কোম্পানি সিপি বাংলাদেশ লিমিটেডের মাধ্যমে এদেশের ডেইরি খাতে প্রযুক্তিগত সহায়তা, ফিড সরবরাহসহ খামারিদের উন্নত প্রশিক্ষণদানের প্রস্তাব দিয়েছে থাইল্যান্ড।

এদেশে থাইল্যান্ড জয়েন্ট ভেঞ্চারে কাজ করাত আগ্রহ প্রকাশ করায় মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী ছায়েদুল হক থাইল্যান্ডকে সরাসরি দুধ উৎপাদনেও বিনিয়োগ করার আহ্বান জানান।
থাইল্যান্ড মন্ত্রীর প্রস্তাবে সাড়া দিয়ে সম্ভাব্যতা যাচাইয়ের আশ্বাস দিয়েছে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী।

বৃহস্পতিবার মন্ত্রীর সঙ্গে বাংলাদেশে থাইল্যান্ডের নবনিযুক্ত রাষ্ট্রদূত পাপিমন সুয়ান্নাপং এর বৈঠককালে এসব আলোচনা হয়।

এ সময় মন্ত্রী বাংলাদেশে ফিসফিলে বা কাটাবিহীন মৎস্য প্রক্রিয়াকরণের ওপর গুরুত্বারোপ করে বলেন, এদেশে ফিসফিলের যথেষ্ট সুযোগ রয়েছে এবং বিদেশে এর ব্যাপক চাহিদাও আছে, যা আমরা পূরণ করতে পারছি না। তাই থাইল্যান্ড এ খাতেও বিনিয়োগ করতে পারে।

বিশ্বে মৎস্য উৎপাদনে বাংলাদেশের ৪র্থ অবস্থানের কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, ইউরোপে উন্নত গুণগত মানসম্পন্ন মৎস্য রপ্তানির কারণে ইউরোপীয় ইউনিয়ন কর্তৃক বাংলাদেশ ‘নো অবজেকশন সনদ’ অর্জন করেছে।

রাষ্ট্রদূত মন্ত্রীকে তার প্রস্তাবসমূহ যাচাইয়ের আশ্বাস দিয়ে সময় চান এবং থাইল্যান্ডের মৎস্য ও প্রাণিসম্পদ খাত পরিদর্শনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাসও দেন।
মন্ত্রী এ সময় দুদেশের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরের প্রয়োজনীয়তার ওপর জোর দেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top