সকল মেনু

২০৪১ সালে একটি মানুষও দরিদ্র থাকবে না

hasina-4-290x171হটনিউজ২৪বিডি.কম : প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন, ‘২০৪১ সালের মধ্যে বাংলাদেশ উন্নত দেশে পরিণত হবে। দেশের একটি মানুষও দরিদ্র থাকবে না।’

বৃহস্পতিবার বিকেলে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আওয়ামী লীগের ৬৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দল আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।
প্রধানমন্ত্রী তার সরকারের বিভিন্ন সাফল্যের কথা উল্লেখ করে বলেন, ‘আমরা দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করেছি। আমরা কখনো ভিক্ষা করব না। জাতির জনক বলেছিলেন, ভিক্ষুক জাতির লজ্জা থাকে না।’

এ সময় তিনি অভিযোগ করেন, ‘আওয়ামী লীগকে ধ্বংস করার চেষ্টা সবাই করেছে। আইয়ুব খান ক্ষমতায় এসে চেষ্টা করছে- আওয়ামী লীগকে কীভাবে ভাঙবে, কীভাবে ধ্বংস করবে। সেই ইস্কান্দার মির্জা থেকে আইয়ুব খান; জিয়াইর রহমান, হুসেইন মুহাম্মদ এরশাদ থেকে খালেদা জিয়া সবাই আওয়ামী লীগকে ধ্বংস করার চেষ্টা করেছে।’

এর আগে বক্তব্যের শুরুতে আওয়ামী লীগের নেতা-কর্মীদের উৎসাহ দিতে দলীয় প্রধান শেখ হাসিনা শ্লোগান দেন- শুভ শুভ শুভ দিন, আওয়ামী লীগের জন্মদিন।

সভায় আরো বক্তব্য রাখেন- আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, মোহাম্মদ নাসিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তরের সভাপতি এ কে এম রহমতউল্লাহ, দক্ষিণের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ ও অর্থনীতিবিদ অনুপম সেন।

যৌথভাবে সভা পরিচালনা করেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ ও উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক অসীম কুমার উকিল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top