সকল মেনু

চিলির জার্সিতে সানচেজের ‘সেঞ্চুরি’

Sanche-290x160খেলা ॥ হটনিউজ২৪বিডি.কম : শতবর্ষী কোপা আমেরিকায় বহুল প্রতিক্ষীত একটি মাইলফলক ছুঁয়েছেন আলেক্সিস সানচেজ। চিলির হয়ে একশটি ম্যাচ খেলার কীর্তি গড়েছেন ২৭ বছর বয়সী এ ফরোয়ার্ড। সেমিফাইনালে কলম্বিয়ার বিপক্ষে নিজের শততম ম্যাচে মাঠে নামেন সাবেক বার্সেলোনা তারকা।

কলম্বিয়াকে ২-০ গোলে হারানোর মধ্য দিয়ে মাইলফলক ছোঁয়া ম্যাচটি স্মরণীয় করে রাখেন সানচেজ। গত বছরের পর এবারও ফুটবলপ্রেমীরা উপভোগ করবেন উত্তেজনাপূর্ণ চিলি-আর্জেন্টিনা ফাইনাল। চিলিয়ানদের টানা দ্বিতীয় শিরোপার হাতছানি আর মেসি-হিগুয়েইনদের সামনে ২৩ বছরের শিরোপা খরা ঘোঁচানোর চ্যালেঞ্জ।

চিলির দ্বিতীয় খেলোয়াড় হিসেবে ম্যাচের ‘সেঞ্চুরি’ পূর্ণ করেন সানচেজ। এ তালিকায় প্রথম নাম লেখান গোলরক্ষক ক্লদিও ব্রাভো। যিনি এখন পর্যন্ত ১০৫ ম্যাচে দলের গোলবারের নিচে দাঁড়িয়েছেন।

২০০৬ সালের ২৭ এপ্রিল নিউজিল্যান্ডের বিপক্ষে সানচেজের আন্তর্জাতিক ম্যাচে অভিষেক ঘটে। এখন পর্যন্ত গোল করেছেন ৩৪টি। যা তাকে চিলির সর্বকালের সর্বোচ্চ গোলস্কোরার তালিকায় ইভান জামোরানোর (৬৯ ম্যাচে) সঙ্গে যৌথভাবে দ্বিতীয় স্থানে নিয়ে গেছে। আর মাত্র চারটি গোল করলেই উঠে যাবেন সবার উপরে। শীর্ষে থাকা মার্সেলো সালাস ৭০ ম্যাচে ৩৭ বার প্রতিপক্ষের জালে বল জড়ান।

এদিকে, নিজেদের অফিসিয়াল টুইটার পেজে ক্লাবের সেরা তারকা সানচেজকে অভিনন্দন জানিয়েছে আর্সেনাল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top