সকল মেনু

ইউ থেকে বেরিয়ে যাওয়া প্রশ্নে যুক্তরাজ্যে গণভোট শুরু

uk-290x181আন্তর্জাতিক ॥ হটনিউজ২৪বিডি.কম : যুক্তরাজ্য ইউরোপীয় ইউনিয়নের অংশ থাকবে কি না, সে প্রশ্নে দেশটিতে গণভোট শুরু হয়েছে।

বৃহস্পতিবার স্থানীয় সময় সকাল ৭টায় (বাংলাদেশ সময় দুপুর ১টা) গণভোট শুরু হয়ে রাত ১০টা পর্যন্ত টানা ভোটগ্রহণ চলবে। এটি যুক্তরাজ্যের ইতিহাসে তৃতীয় গণভোট।

রেকর্ড ৪ কোটি ৬৫ লাখ ভোটার ‘যুক্তরাজ্য ইউরোপীয় ইউনিয়নের সদস্য থাকবে নাকি ইউরোপীয় ইউনিয়ন থেকে বের হয়ে যাবে?’ এই প্রশ্নে গণভোটে অংশ নিচ্ছেন।
এই গণভোট ইইউর ৬০ বছরের ইতিহাসে ব্যাপক সংকটের সৃষ্টি করেছে।

এই গণভোটে ইতিমধ্যে গোটা যুক্তরাজ্যকে দুই ভাগে ভাগ করে দিয়েছে। ইইউতে থাকার পক্ষে ভোট দিতে প্রচারণায় নেতৃত্ব দিচ্ছেন প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরুন ও লেবার পার্টির নেতা জেরেমি কার্বন। অন্যদিকে, ইইউ থেকে যুক্তরাজ্যের বেরিয়ে যাওয়ার পক্ষে ভোট দিতে প্রচারণায় নেতৃত্ব দিচ্ছেন সাবেক লন্ডন মেয়র ও বর্তমান সাংসদ বরিস জনসন।

ভোট গ্রহণ শেষ হওয়ার আগে ফলাফল সম্পর্কে জানা যাবে না। নির্বাচন বিশেষজ্ঞদের মতে, ভোট গ্রহণ চলাকালীন তথ্য প্রকাশ নির্বাচনে প্রভাব বিস্তার করতে পারে। তাই বিভিন্ন সংবাদমাধ্যমকে ভোট গ্রহণ চলাকালে আগাম ফল প্রকাশে বারণ করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top