খেলা

মেসি নেইমারে ‘বিধ্বংসী’ বার্সেলোনা

3খেলাধূলা ডেস্ক: লিওনেল মেসি আর নেইমারের জুটিবেধে খেলা শুরু করলে বার্সেলোনা বিধ্বংসী হয়ে উঠবে বলে মনে করেন দলটির সাবেক কোচ পেপ গার্দিওলার। ক’দিন আগে বলা কথাটা তাই আবারো বললেন গার্দিওলা- বিশ্বসেরা লিওনেল মেসি ও প্রতিভাবান নেইমার দারুণ এক জুটি হবে।
সান্তোস থেকে পাঁচ কোটি ৭০ লাখ ইউরো ট্রান্সফার ফিতে বার্সেলোনার সঙ্গে পাঁচ বছরের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন নেইমার। আক্রমণভাগে তিনি জুটি বাধবেন টানা চারবার ফিফা বর্ষসেরার পুরস্কার জেতা মেসির সঙ্গে। বায়ার্ন মিউনিখের বর্তমান কোচ গার্দিওলা বলেন, বার্সা শিবিরে সবসময়ই বিশ্বের সেরা কিছু খেলোয়াড় থাকে। আর নি:সন্দেহে নেইমার ও মেসি এই সময়ের সেরা তারকা। মেসিকে আমি খুব ভালোভাবে জানি। খেলোয়াড় ও মানুষ হিসেবে সে দারুণ এক ব্যক্তি। নেইমারের সঙ্গেও আমার পরিচয় আছে। তাকেও আমার ভালো ছেলে মনে হয়েছে। আর তাই আমি নিশ্চিত যে একসঙ্গে খেলতে তাদের কোনো সমস্যা হবে না, যোগ করেন ৪২ বছর বয়সী এই কোচ।
বার্সেলোনার সাবেক তারকা খেলোয়াড় ও কোচ এবং বর্তমানে দলটির অন্যতম উপদেষ্টা ইয়োহান ক্রুইফের মতো কয়েকজনের ধারণা মেসি-নেইমার খুব ভালো জুটি হয়ে উঠতে পারবেন না। অনেকের ঐ সন্দেহকে অমলুক বলে উড়িয়ে দিয়ে গার্দিওলা এই কদিন আগেই বলেছিলেন, “সবসময়ের সেরা খেলোয়াড়ের পাশে দারুণ মেধাবী এক ফুটবলার মেসি-নেইমার জুটি কাজ করবে তো? আমি নিশ্চিত তারা দুজন একত্রে দারুণ করবে। বার্সেলোনার হয়ে প্রতিযোগিতামূলক ম্যাচে মেসি ও নেইমারকে জুটিবেধে প্রথম খেলতে দেখা যেতে পারে আগামী ১৮ অগাস্ট লেভেন্তের বিপক্ষে।