সকল মেনু

ধর্ষণকারী ভারতীয়, তবে কোনো ক্রিকেটার নন

India-cricket-290x160খেলা ॥ হটনিউজ২৪বিডি.কম : অবশেষে ধর্ষণের অভিযোগ থেকে মুক্তি পেল ভারতীয় ক্রিকেটাররা। বর্তমানে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে প্রায় দ্বিতীয় সারির দল জিম্বাবুয়ে সফরে রয়েছে। আর সেখানে ভারতীয় দলের সঙ্গে থাকা জাতীয় দলের কোনো এক ক্রিকেটার ধর্ষণের দায়ে অভিযুক্ত হন। তবে, তদন্ত শেষে ক্রিকেটারদের থেকে এমন অভিযোগ তুলে নেওয়া হয়।

রোববার (১৯ জুন) আন্তর্জাতিক সংবাদমাধ্যম গুলোতে ফলাও করে খবর প্রচার করা হলেও সোমবার (২০ জুন) স্থানীয় পুলিশের তদন্ত শেষে জানানো হয় ধর্ষণের দায়ে কোনো ভারতীয় ক্রিকেটার নন, দুই ভারতীয় ব্যক্তি জড়িত ছিলেন।

জড়িতরা হলেন ভারতীয় নাগরিক কৃশনা সত্যনারায়ন এবং রাজকুমার কৃশনান। সিরিজের স্পন্সর প্রতিষ্ঠানের সঙ্গে জড়িত এ দু’জনই ভারতীয় দল যে হোটেলে উঠেছে, সেখানেই অবস্থান করছিলেন। সত্যনারায়ন আইটিডব্লিউ স্পোর্টস এবং রাজকুমার জাম্বিয়াভিত্তিক একটি প্রতিষ্ঠানে কর্মরত।

জিম্বাবুয়ে পুলিশের মুখপাত্র হিসেবে সহকারী কমিশনার চ্যারিটি চারাম্বা জানান, আমাদের কাছে ধর্ষনের একটি অভিযোগ আসে। ভারতীয় দলের একজন ক্রিকেটারের বিরুদ্ধে এই অভিযোগ আনা হয়। ধর্ষণের শিকার নারী স্থানীয় আদালতে তার অভিযোগ পেশ করেন। আমরা তদন্তের স্বার্থে ক্রিকেটারটির নাম গোপন রেখেছি। ওই নারীর অভিযোগ পত্রে বারবার একজন ভারতীয় নাগরিককে ইঙ্গিত করা হয়েছিল। তিনি হোটেলে অবস্থান করা ভারতীয় ক্রিকেটার নাকি সাধারণ কোনো ভারতীয় ব্যক্তি তা আমরা পুরোপুরি নিশ্চিত ছিলাম না।

কোনো কোনো সূত্র থেকে জানানো হয়, অভিযোগ দায়ের করা ওই নারী হোটেলে ধর্ষণের শিকার হওয়ার আগে মদ্যপ অবস্থায় ছিলেন। এমতাবস্থায় তিনি কি করে নির্দিষ্ট একজন ক্রিকেটারের নাম জানিয়েছেন, সেটি নিয়েও তদন্ত করা হয়। হোটেল সূত্রে জানানো হয়, জিম্বাবুইয়ান ওই নারীকে অচেতন করে ধর্ষণ করা হয়। তাকে লবি থেকে তুলে নিয়ে গিয়ে ধষর্ণ করা হয়েছিল।

এদিকে, জিম্বাবুয়ের পররাষ্ট্র মন্ত্রণালয়ের একটি পক্ষ থেকে জানানো হয়েছে কোনো ভারতীয় ক্রিকেটার এই ঘটনার সঙ্গে জড়িত নয়। এই ঘটনার সঙ্গে ভারতীয় ক্রিকেট দলের কোন সম্পর্ক নেই বলে জানায় জিম্বাবুয়েতে অবস্থিত ভারতীয় হাই কমিশনার। এছাড়া, ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) থেকেও ক্রিকেটারদের বিষয়ে বারবার নির্দোষ দাবী করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top