সকল মেনু

রোমাঞ্চের অপেক্ষায় চার সেমি-ফাইনালিস্ট

8..-290x160খেলা ॥ হটনিউজ২৪বিডি.কম : নির্ধারণ হয়ে গেছে কোপা আমেরিকার শত বার্ষিকীর চার সেমি-ফাইনালিস্ট। শেষ চারের টিকিট কেটেছে স্বাগতিক যুক্তরাষ্ট্র, লিওনেল মেসির আর্জেন্টিনা, জেমস রদ্রিগেজের কলম্বিয়া আর ডিফেন্ডিং চ্যাম্পিয়ন চিলি।

রোববার (১৯ জুন) আর্জেন্টিনা ৪-১ গোলে ভেনেজুয়েলাকে এবং চিলি ৭-০ গোলে মেক্সিকোকে হারিয়ে শেষ চার নিশ্চিত করে। এর আগেই শেষ চারের টিকটি নিশ্চিত করে যুক্তরাষ্ট্র ও কলম্বিয়া।

আগামী ২২ জুন (বুধবার) হিউস্টনের প্রায় সাড়ে ৭২ হাজার দর্শকধারণ ক্ষমতাসম্পন্ন রিলায়ান্ট স্টেডিয়ামে প্রথম সেমিফাইনালে স্বাগতিক যুক্তরাষ্ট্রের বিপক্ষে খেলবে ১৪ বারের চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। কোয়ার্টার ফাইনালে ইকুয়েডরকে হারানোর পরই যুক্তরাষ্ট্র প্রায় নিশ্চিত হয়ে গিয়েছিল, সেমিফাইনালে আর্জেন্টিনাই পড়ছে সামনে। দীর্ঘ ২৩ বছরের শিরোপা খরা কাটানোর লক্ষ্যে মাঠে নামবে মেসির দল। বাংলাদেশ সময় সকাল ৭টায় শুরু হবে হাইভোল্টেজ ম্যাচটি।
একদিন পর ২৩ জুন (বৃহস্পতিবার) শিকাগোর সোলজার ফিল্ড স্টেডিয়ামে দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে কলম্বিয়া ও চিলি। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হিসেবে মাঠে নামবে চিলিয়ানরা। শিরোপা নিজেদের কাছে রেখে দেওয়ার জন্য মুখিয়ে আছে দলটি। অপরদিকে, বিশ্ব ফুটবলের মানচিত্রে নিজেদের নতুন করে চেনানো কলম্বিয়া ছেড়ে কথা বলবে না। বাংলাদেশ সময় সকাল ৬টায় শুরু হবে ম্যাচটি।

আগামী রোববার (২৬ জুন) দুই সেমির পরাজিত দল মুখোমুখি হবে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে। বাংলাদেশ সময় সকাল ৬টায় অনুষ্ঠিত হবে ম্যাচটি। আর সোমবার (২৭ জুন) মেটলাইফ স্টেডিয়ামে ফাইনালের মঞ্চে নামবে দুই সেমির জয়ী দল।

দুটো ম্যাচই জমবে বলেই মনে করছেন ফুটবল বোদ্ধারা। রোমাঞ্চের হাতছানি থাকায় বাংলাদেশের ফুটবল প্রেমীরাও টেলিভিশন পর্দায় চোখ রাখবেন তা নিশ্চিত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top