সকল মেনু

যুদ্ধাপরাধীদের বিরুদ্ধে কানাডা আওয়ামী লীগকে সরব হবে – প্রধানমন্ত্রী

02942f9b-cf31-4c8a-9236-703604ffefd2নিজস্ব প্রতিবেদক: দেশের বাইরে থাকা যুদ্ধাপরাধীদের বিরুদ্ধে সরব হতে প্রবাসীদের প্রতি আহ্ববাণ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পাশাপাশি মুক্তিযুদ্ধের পক্ষের মহাজোট সরকারের বিরুদ্ধে অপপ্রচার রোধে কানাডা প্রবাসীদের একসঙ্গে কাজ করার আহবাণ জানিয়েছেন তিনি।
১৯জুন রোববার দুপুরে কানাডা আওয়ামী লীগের নেতৃবৃন্দের সঙ্গে সংসদে নিজের কার্যালয়ে এক সংক্ষিপ্ত বৈঠকে প্রধানমন্ত্রী এ আহবান জানান।
এসময় কানাডা আওয়ামী লীগের কমিটির লিখিত অনুমোদন দেন তিনি। জি এম মাহমুদ মিয়াকে সভাপতি এবং আজিজুর রহমান প্রিন্সকে সাধারণ সম্পাদক করে কানাডা আওয়ামী লীগের কমিটি গঠিত হয়েছে। ৭০ সদস্য এবং ১৯ উপদেষ্টা পরিষদের লিখিত অনুমোদন দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
রোববার জাতীয় সংসদে কানাডা আওয়ামী লীগের নেতৃবৃন্দের সঙ্গে আনুষ্ঠানিক বৈঠকে এই লিখিত অনুমতি দেন আওয়ামী লীগের সভাপতি। কানাডা আওয়ামী লীগের সভাপতি জি এম মাহমুদ মিয়া এবং সদস্য মোহাম্মদ আলীম উল্ল্যাহ (খোকন) প্রধানমন্ত্রীর সঙ্গে কানাডা প্রবাসী বাংলাদেশিদের সমস্যা নিয়ে কথা বলেন। প্রধানমন্ত্রী প্রবাসে সরকারের বিরুদ্ধে অপপ্রচার রোধে কাজ করার জন্যকানাডা আওয়ামী লীগের প্রতি আহ্বাণ রাখেন।
কানাডার বর্তমান প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর বাবা পিয়েরে ট্রুডো বাংলাদেশের মুক্তিযুদ্ধের সমর্থক উল্লেখ করে কানাডায় থাকা যুদ্ধাপরাধীদের বিষয়ে সরব হতে নেতৃত্বের প্রতি আহ্বাণ জানান। এ সময় উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সচিব জাহাঙ্গির হোসেন ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top