সকল মেনু

আরও বড় হচ্ছে হোয়াটস অ্যাপের দুনিয়া

download_16499হটনিউজ২৪বিডি.কম : হোয়াটস আপ এমন কিছু নতুন ফিচার নিয়ে এসেছে যাতে ব্যবহারকারীদের অনেক অনেক সুবিধা বেড়ে গেল। এখন সুবিধার পাশাপাশি ডেটা খরচও কমানো যাবে। আরও বড় হচ্ছে হোয়াটস অ্যাপের দুনিয়া।

১। কেউ জানতে পারবে না আপনি শেষ কখন হোয়াটস অ্যাপ চেক করেছেন। এখন যে সময়টা দেখা যায় এবার সেটা চাইলে বন্ধ করে দেওয়া যাবে। প্রাইভেসি সেটিংস-এ গিয়ে বদলাতে হবে।

২। যাদের সঙ্গে আপনি বার বার হোয়াটস অ্যাপে চ্যাট করেন তাদের অ্যাকাউন্ট আলাদা করে শর্টকাট হিসেব সেভ করে রাখা যাবে। যার অ্যাকাউন্ট করতে চান তার নামের উপরে কিছুক্ষণ হাত দিয়ে রাখলেই অপশন পাওয়া যাবে।

৩। আপনার পাঠানো মেসেজ কে পড়েছেন, কখন পড়েছেন সব জানা যাবে এবার। না সবুজ টিক চিহ্ন নয়, এবার মেসেজের উপরে কিছুক্ষণ চেপে ধরে রাখলেই বিস্তারিত দেখা যাবে।
৪। এবার আপনি সহজেই জেনে যাবেন বন্ধুরা কখন ঠিক কোন জায়াগায় আছেন। কেউ আপনাকে চাইলেও আর ঠকাতে পারবে না।

৫। হোয়াটস অ্যাপে সকলেরই একাধিক গ্রুপ থাকে। এবার প্রতিটি গ্রুপের জন্য আলাদা আলাদা রিং টোন সেট করা যাবে। আওয়াজ শুনেই বোঝা যাবে কোন গ্রুপ থেক মেসেজ এল।

৬। হোয়াটস অ্যাপের মাধ্যমে ইন্টারনেট খরচ এবার চাইলেই কমানো যাবে। সেটিংস-এ গিয়ে ডাটা ইউজেস লিমিট সেট করে রাখা যাবে।
৭। হোয়াটস অ্যাপের দৌলতে কোনও ফোন নম্বর হারিয়ে ফেলার দিন এবার শেষ। ফোন বদলালেও হোয়াটস অ্যাপ পুরনো বন্ধুদের নাম, নম্বর সেভ করে রাখবে।

৮। পছন্দের এবং প্রয়োজনীয় মেসেজ আপনি স্টার মার্ক করে রাখতে পারবেন। অনেক মেসেজের মধ্য থেকে খুঁজতে হবে না। সহজেই পেয়ে যাবেন।

৯। গোপনীয়তা রাখতে চ্যাট পেজ না খুলেই এবার রিপ্লাই দেওয়া যাবে। ভিড় ট্রেন-বাসের মধ্যে এবার চালাতে পারবেন আপনার ব্যক্তিগত কথাবার্তা।

১০। এখন আর একই ফন্টে সব মেসেজ পাঠাতে হবে না। ইচ্ছা মতো মেসেজের কোনও অংশ বোল্ড বা ইটালিক করা যাবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top