সকল মেনু

হারিস চৌধুরী শিষ্য জিয়াউল আহসান এখন ন্যাশনাল টি কোম্পানীর এমডি

b376a685-9ddd-4595-9270-370e3d79f8b4নিজস্ব প্রতিবেদক,হটনিউজ২৪বিডি.কম: জিয়াউল আহসান বর্তমানে ন্যাশনাল টি কোম্পানীর এম.ডি। একসময় ছিলেন খালেদা জিয়ার রাজনীতিক সচিব হারিস চৌধুরীর ঘনিষ্ট –শিষ্য। হারিস চৌধুরীর হাত দিয়েই তার চাকুরী জীবনে উত্থান। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবের শাহাদৎ বার্ষকী পালনেও যার প্রচন্ড অনীহা। এমনকি ১৫ আগস্ট যিনি বাগানের ছুটি বাতিল করে,নিজে সরকারী ভাবে সফর করেন। বিএনপি জামায়াত জোটের সেই ঘোরতর সমর্থক লোকটি এখনও আছে বহাল তবিয়তে, দাপটে। বর্তমান সরকারের আমলে একটি মহলের সহযোগিতায় চাকুরী এক্সটেনশনও পেয়েছে। ২০০০ সালের বার্ষিক প্রতিবেদনে পৃষ্ঠা নং ৩১ অনুসারে বাগান ব্যবস্থাপক হিসাবে জ্যেষ্ঠতা অনুসারে তার অবস্থান ছিলো ৯।

পরবর্তী জোট সরকার ক্ষমতায় আসলে তাকে তৎকালীন প্রধানমন্ত্রীর রাজনৈতিক সচিব হারিস চৌধুরী ৯ নম্বর থেকে তার সিনিয়র ৮ জনকে ডিঙ্গিয়ে উপ-মহাব্যবস্থাপক হিসাবে পদোন্নতি দেন। প্রতিদান হিসাবে উনি লাক্কাতুরা চা বাগানের দলদলি ডিভিশনের প্রায় ৯.৫০ একর জায়গা হারিস চৌধুরী ও আরিফুল হক গং বরাবরে বেদখল দেয়, যা বর্তমানে ভ্যালী সিটির অন্তর্গত । তখন উনার কার্যলয় ছিল লাক্কাতুরা । ২০০৯ সালে আওয়ামীলীগ সরকার বিপুল জনসমর্থন নিয়ে সরকার গঠন করেন। ১৫ই আগষ্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের শাহাদাৎ বার্ষিকী দিবসে ছুটির দিনেও তিনি কয়েকটি বাগান পপিদর্শন করে, শ্রমিক কর্মচারীদের মধ্যে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি করে। শ্রমিক কর্মচারীদের উক্ত দিবসের অনুষ্ঠান বাতিল করে দেয়।

জিয়াউল আহসান প্রায়ই বাগান পরিদর্শ কালে কোম্পানীর সরকারী গাড়ীতে চড়ে হাবিগঞ্জ জেলা বিএনপির সভাপতি সৈয়দ মোহাম্মদ ফয়সল, মাধবপুর উপজেলা চেয়ারম্যান বিএনপি সদস্য সৈয়দ মোহাম্মদ শাহাজাহান, যুদ্ধাপরাধ ট্রাইব্যৃনাল কর্তৃক মৃত্য্যুদন্ড প্রাপ্ত আসামী এদের বড় ভাই সৈয়দ মোহাম্মদ কাউসারের বাসভবনে নিয়মিত যাতায়াত করে থাকে। এছাড়াড়াও নানা রকম দুনীতির অভিযোগ আছে জিয়াউল আহসান নামে। সূত্র জানায়, তিনি বিভিন্ন চা বাগান থেকে অবৈধ ভাবে বালু বিক্রি করে। বালু বিক্রির বিরুদ্ধে একাধিক অভিযোগ নিয়ে তদন্ত শুরু করেছে দুনীতি দমন কমিশন। বিষয়টি দেখভাল করছেন দুদক কমিশনার ডা. নাসিরউদ্দিন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top