সকল মেনু

ডানে-বামে চারপাশে গুপ্তঘাতক: কামরুল

05_Food-Minister_Qamrul-Is-290x151হটনিউজ২৪বিডি.কম : ডানে-বামে চারপাশে ‘গুপ্তঘাতক’ থাকার আশঙ্কা প্রকাশ করে তাদের হাত থেকে দেশ রক্ষায় সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানিয়েছেন খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম।

শনিবার দুপুরে রাজধানীতে এক আলোচনা সভায় মাদারীপুরে শিক্ষকের উপর হামলার সময় হাতেনাতে গ্রেপ্তার গোলাম ফাইজুল্লাহ ফাহিমকে ‘মগজ ধোলাই’ করে জঙ্গি বানানো হয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

জঙ্গিবাদ ও গুপ্তহত্যার প্রতিবাদে ১৯ জুন রোববার ১৪ দলের মানববন্ধন কর্মসূচি সফলের লক্ষ্যে বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত জোটের মহানগর শাখার যৌথসভায় বক্তব্য রাখছিলেন কামরুল ইসলাম।

“এখন আর রাজনৈতিক বক্তব্য দেওয়ার সময় নেই, আমাদের দেয়ালে পিঠ ঠেকে গেছে। এখন সময় প্রতিরোধ গড়ে তোলার। ”

১৯ তারিখের মানববন্ধন কোনো রাজনৈতিক কর্মসূচি নয়- উল্লেখ করে আওয়ামী লীগের এই নেতা বলেন, “এটা সামাজিক আন্দোলন। এর মাধ্যমে জণগণকে আমরা সচেতন করতে চাই। জনগণের মাঝে সব অন্যায়ের বিরুদ্ধে যেন প্রতিশোধের আগুন জ্বলে ওঠে।”

‘গুপ্তঘাতকরা আশপাশে থাকলেও চেনা যায় না’ মন্তব্য করে তিনি বলেন, “গুপ্ত হত্যাকারীরা আমাদের চারপাশে আছে। আমাদের ডানে-বামে চারপাশে গুপ্তহত্যাকারীরা অবস্থান করছে। তাদের এখন চেনা যায় না। তাদের হাত থেকে দেশকে রক্ষা করতে হলে সবাইকে সচেতন থাকতে হবে।”

জঙ্গিবাদের অর্থ যোগানদাতা ও মদদদাতাদের চিহ্নিত করা হচ্ছে জানিয়ে ঢাকা মহানগর আওয়ামী লীগের এই নেতা বলেন, “দেশের এই গুপ্তহত্যা ও জঙ্গিবাদের মূল হোতা বিএনপি-জামায়াত। যারাই জঙ্গি হিসেবে এই পর্যন্ত ধরা পড়ছে, সবাই একসময় ছাত্রশিবির বা ছাত্রদলের নেতাকর্মী ছিলেন।”
‘শিগগিরই’ জঙ্গিবাদের অর্থ যোগানদাতা ও মদদদাতাদের পরিচয় প্রকাশ পাবে- উল্লেখ করে তিনি বলেন, “গোয়েন্দা সংস্থার কাছে পরিষ্কার রিপোর্ট আছে, কারা এর অর্থ যোগান দিচ্ছেন, আর কারা এর পরামর্শদাতা। অপেক্ষা করেন, অচিরেই তাদের পরিচয় প্রকাশ পাবে।”

ফাহিমের ঘটনার প্রসঙ্গ তুলে বেসরকারি কলেজ, বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা জঙ্গিবাদে জড়িয়ে পড়ছে দাবি করে খাদ্যমন্ত্রী বলেন, “মাদারীপুরের শিক্ষক হত্যাচেষ্টায় যে তরুণ ধরা পড়েছে, সে বেসরকারি কলেজের একজন মেধাবী ছাত্র। তাকে ব্রেইন ওয়াশ করে জঙ্গি বানোনো হয়েছে।

“তাই আমি বলতে চাই, এখন শুধু মাদ্রাসা ছাত্র নয়, বিভিন্ন ইংরেজি মাধ্যম ও বেসরকারি কলেজ, বিশ্ববিদ্যালয়ের ছাত্ররাও জঙ্গিবাদে জড়িয়ে গুপ্তহত্যা করছে। এদিকেও আমাদের দৃষ্টি দিতে হবে।”
ঢাকার উত্তরার একটি কলেজ থেকে এবার এইচএসসি পরীক্ষা দেওয়া ফাহিম শনিবার সকালে এক ‘বন্দুকযুদ্ধে’ মারা গেছে বলে পুলিশ জানিয়েছে। তাদের দাবি- ১৮ বছর বয়সী এই তরুণ নিষিদ্ধ সংগঠন হিযবুত তাহরীরে যুক্ত ছিলেন।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক দীপু মণি, উত্তরের সাধারণ সম্পাদক সাদেক খান, দক্ষিণের নেতা হেদায়েতুল ইসলাম স্বপন, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন ও ওয়ার্কার্স পার্টির পলিট ব্যুরো সদস্য হাজেরা সুলতানা খাতুন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top