সকল মেনু

বিশেষ অভিযান আগামীতেও : স্বরাষ্ট্রমন্ত্রী

Kamal1466163528নিজস্ব প্রতিবেদক : আজ শেষ হওয়া সপ্তাহব্যাপী জঙ্গিবিরোধী সাঁড়াশি অভিযান আগামীতেও পরিচালনা করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, ‘এ ধরনের অভিযান আগামীতেও পরিচালনা করা হবে।’ গত ১০ জুন থেকে শুরু হওয়া দেশব্যাপী জঙ্গিবিরোধী পুলিশি অভিযান শেষ হয়েছে আজ শুক্রবার সকালে। এ অভিযানে গ্রেপ্তারদের মধ্যে ১৯৪ জন জঙ্গি বলে জানিয়েছে পুলিশ।

শুক্রবার সকালে ধানমন্ডির নিজ বাসায় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘জঙ্গি দমনের লক্ষ্যেই সাঁড়াশি অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে অনেক জঙ্গিকে গ্রেপ্তার করা হয়েছে। কোনো নিরীহ মানুষকে এ অভিযানে হয়রানি করা হয়নি।’

মন্ত্রী জানান, অভিযানে গত সাত দিনে ১৩ হাজারেরও বেশি মানুষকে গ্রেপ্তার করা হয়েছে। এদিকে সকালে এক সংবাদ বিজ্ঞপ্তিতে পুলিশ জানিয়েছে, গ্রেপ্তারকৃতদের মধ্যে ১৯৪ জন জঙ্গি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘ঈদ সামনে রেখে এ ধরনের অভিযান সাধারণ মানুষের মাঝে স্বস্তি এনেছে। টার্গেট কিলিং ও জঙ্গিবাদ দমনেই সারাদেশে বিশেষ অভিযান চালানো হয়েছে। এ অভিযানে পুলিশি গ্রেপ্তার বাণিজ্য হয়নি। একই সঙ্গে অভিযানে উদ্দেশ্যমূলকভাবে কাউকেই গ্রেপ্তার করা হয়নি।’

এক প্রশ্নে তিনি বলেন, ‘দেশে টার্গেট কিলিং শূন্যের কোটায় নামিয়ে আনার জন্য সরকার কাজ করছে।’ এ কাজে পুলিশের সঙ্গে সকলকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top