সকল মেনু

ময়মনসিংহ ১-এ জুয়েল ও ৩-এ নাজিমের মনোনয়ন লাভ

pm-al_16052হটনিউজ২৪বিডি.কম : ক্ষমতাসীন দলা বাংলাদেশ আওয়ামী লীগ ময়মনসিংহ-১ আসনে জুয়েল আরেং এবং ময়মনসিংহ-৩ আসনে নাজিম উদ্দিন আহমেদকে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য মনোনয়ন দিয়েছে। আগামী ১৮ জুলাই এ দুটি আসনের উপনির্বাচনের অনুষ্ঠিত হবে। আওয়ামী লীগ সংসদীয় বোর্ডের প্রধান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে আজ বৃহস্পতিবার বিকেলে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে অনুষ্ঠিত বোর্ডের সভায় মনোনয়ন চূড়ান্ত করা হয়েছে।

গত ১১ মে সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী প্রমোদ মানকিনের মৃত্যুতে ময়মনসিংহ-১ আসন এবং গত ২ মে সাবেক স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী ডা. (অব.) মুজিবুর রহমান ফকির মারা যাওয়ার প্রেক্ষিতে ময়মনসিংহ-৩ আসনটি শূন্য হয়। সংবিধান অনুযায়ী, শূন্য আসনে ৯০ দিনের মধ্যে উপনির্বাচন সম্পন্ন করার বিষয়ে ইসি’র বাধ্যবাধকতা রয়েছে।

প্রসঙ্গত নির্বাচন কমিশন (ইসি) গত ৯ জুন ময়মনসিংহ-১ ও ৩ আসনের উপনির্বাচনের তফসিল ঘোষণা করে। তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র জমা দেয়ার শেষ তারিখ ২০ জুন, বাছাইয়ের তারিখ ২২ জুন এবং প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ২৯ জুন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top