সকল মেনু

আসলাম চৌধুরী দুই দিনের রিমান্ডে

৪৭ আদালত প্রতিবেদক: রাজধানীর মতিঝিল ও লালবাগ থানার নাশকতার পৃথক দুই মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীকে দুই দিন রিমান্ডে নেওয়ার অনুমাতি দিয়েছেন আদালত।  ঢাকা মহানগর হাকিম নূরুন্নাহার ইয়াসমিন মতিঝিল থানার মামলায় একদিন এবং আরেক মহানগর হাকিম নূর নবী লালবাগ থানার মামলায় একদিন রিমান্ডে নেওয়ার আদেশ দেন।
এর আগে আসামি আসলামকে আদালতে হাজির করে মতিঝিল ও লালবাগ থানার পৃথক দুই মামলায় ১০ দিন করে রিমান্ডে নেওয়ার আবেদন করে পুলিশ। ২০১৫ সালের জানুয়ারি মাসের প্রথম দিকে হরতাল ও অবরোধ চলাকালে এ মামলা দুটি করা হয়। এরআগে বাংলাদেশের সরকার উৎখাতে ইসরায়েলের সঙ্গে ‘ষড়যন্ত্রে’ জড়িত থাকার অভিযোগে বিএনপি নেতা আসলাম চৌধুরীকে গ্রেফতার করে পুলিশ।
মামলার নথি সুত্রে জানাগেছে, আসামি আসলাম চৌধুরী গত ৫ থেকে ৯ মার্চ বাংলাদেশের সরকারকে উৎখাতের ষড়যন্ত্রের কাজে ভারতে যান। ভারতে থাকার সময় বাংলাদেশের সঙ্গে কূটনৈতিক সম্পর্কবহির্ভূত রাষ্ট্র ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদের এজেন্ট মেন্দি এন সাফাদির সঙ্গে সাক্ষাৎ করেন, যা বিভিন্ন গণমাধ্যমে সচিত্র প্রতিবেদন প্রকাশিত হয়েছে। আসামি বর্তমান নির্বাচিত সরকারকে উৎখাতের জন্য বিভিন্ন ষড়যন্ত্রের নীলনকশা করেন। এই নীলনকশা বাস্তবায়নের অংশ হিসেবেই সরকারকে অবৈধভাবে উৎখাতের জন্য সন্ত্রাস, নাশকতা, ঘৃণা ও বিদ্বেষ সৃষ্টির উদ্যোগ গ্রহণ করেন, যা দেশের অখন্ডতা, স্বাধীনতা ও সার্বভৌমত্বের প্রতি হুমকি ও
রাষ্ট্রদ্রোহের শামিল। বাংলাদেশকে অস্থিতিশীল রাষ্ট্রে পরিণত করার জন্য বিভিন্ন পরামর্শ ও পরিকল্পনা গ্রহণ করেন এবং এর জন্য সহযোগিতা চান। আরো বলা হয়েছে, প্রাথমিক তদন্তে জানা গেছে, রাষ্ট্রদ্রোহী কাজে লিপ্ত হয়ে ইসরায়েলি গোয়েন্দা সংস্থার পরামর্শ নিয়ে তিনি সরকারবিরোধী আন্দোলনে নামেন। ক্ষমতার পটপরিবর্তনে বিশ্বাসী হয়ে ভবিষ্যৎ সুবিধা লাভের আশায় নাশকতামূলক অপরাধ, রাষ্ট্র, সরকার, সার্বভৌমত্ব ধ্বংস এবং সরকার উৎখাতের সঙ্গে জড়িত থাকার কারণেই আসামিকে গ্রেফতার করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top